এটিএসের জালে ২ জঙ্গি, ধৃতরা ছিল জৈশের জঙ্গি নিয়োগের দায়িত্বে

News Terrorist Uttar Pradesh

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,২২ ফেব্রুয়ারি, ২০১৯: উত্তর প্রদেশের সাহারানপুর জেলা থেকে দুই জঙ্গিকে গ্রেফতার করেছে এ টি এস। ধৃত শাহনেওয়াজ আহমেদ ও আকিব মালিককাশ্মীরের বাসিন্দা বলে জানা গেছে। পুলিশ আধিকারিক ও পি সিং জানান শাহনাওয়াজ জম্মু-কাশ্মীরের কুলগ্রামের বাসিন্দা, আকিব পুলওয়ামার বাসিন্দা। ইতিমধ্যেই এসটিএস এই জঙ্গিদের জেরা করেছে। সেখান থেকেই জানা গেছে এদের দায়িত্ব ছিল এদেশে জঙ্গি সদস্য নিয়োগ করা। জৈশের নির্দেশ মত এরা নিয়োগ প্রক্রিয়া চালাত।

পুলিশের অনুমান ইতিমধ্যেই একাধিক যুবককে জৈশে নিয়োগ করাতে সফল হয়েছে তারা। তবে কারা কারা তাদের নির্দেশে যোগ দিয়েছে সেটা জেরা করে জানতে চেষ্টা করছে পুলিশ।

এসটিএস জানতে পেরেছে এদের সঙ্গে রীতিমত যোগাযোগ ছিল জৈশের। এসটিএস এদের সন্ধান পাওয়া মাত্র ইলেকট্রনিক সসার্ভিলেন্সের মাধ্যমে এদের ওপর নজর রেখেছিল। এখনো উত্তর প্রদেশের পুলিশ তাদের তল্লাশি অভিযান চালাচ্ছে ।

উত্তরপ্রদেশের পশ্চিম প্রান্তে জৈশের নেটওয়াক ছড়ানোর জন্যই এই দুই জঙ্গি সেখানে এসেছিল বলে জানা গেছে। এদের কাছ থেকে উদ্ধার হওয়া ফোনের চ্যাটিং থেকে পাওয়া গেছে বেশ কিছু পরিকল্পনার তথ্য।

মূলত জৈশেরৎনতুন সদস্য নিয়োগ করাই ছিল এদের প্রাথমিক দায়িত্ব। এদের কাছ থেকে পুলিশ জানতে চেষ্টা করছে, এরা কবে থেকে উত্তরপ্রদেশে এসে বাস করছে? তাদের সঙ্গে আরো কত জন জঙ্গি কোথায় কোথায় গা ঢাকা দিয়ে আছে? এখনো পর্যন্ত কতজন যুবককে তারা জৈশের সদস্য করতে পেরেছে? কিভাবে এবং কত পরিমাণে অর্থ তাদের কাছে আসতো? জঙ্গি নিয়োগ ছাড়াও তাদের আর কি টার্গেট ছিল?

জানা গেছে শাহনাওয়াজ গ্রেনেড এক্সপার্ট। এদের সঙ্গে পুলওয়ামা হামলার কোন যোগ রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। তাদের কাছে উদ্ধার হওয়া থ মোবাইল থেকে জঙ্গিদের বহু ভিডিও পাওয়া গেছে।

শুক্রবার এক ব্যবসায়ী ও ১২ পড়ুয়াকে এটিএস আটক করে।দেওবন্দ থেকে দুই কাশ্মীরিকেও আটক করে তারা। খানকা পুলিশ স্টেশন এর কাছে একটি প্রাইভেট হোস্টেলে হানা দিয়েছিল এটিএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *