তালিবানদের মোকাবিলায় সরকারের আহ্বানে সাড়া দেশের বিভিন্ন জন গোষ্ঠীর

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,আফগানিস্তান,৯ ই আগস্ট:আফগানিস্তান জুড়ে এখন শুধু এই সংঘর্ষের আবহাওয়া, তালিবানদের আফগানিস্তানের বিভিন্ন অঞ্চলে জয়লাভের খবর যতই উঠে আসছে ততই অনিশ্চিত হচ্ছে আফগানিস্তানের সরকারের স্থায়িত্ব । তবে বসে নেই আফগান সরকার , দেশের প্রতিরক্ষা মন্ত্রী মার্শাল আবদুল রশিদ দোস্তুম দেশের বিভিন্ন জনগোষ্ঠীর প্রতিনিধিদের সাথে দেখা করলেন এবং এই যুদ্ধে ঐক্যের ডাক দিলেন তিনি। বিভিন্ন জনগোষ্ঠীর প্রতিনিধিরা সরকারকে নিশ্চয়তা দিলেন এই লড়াইয়ে শুধুমাত্র সেনাবাহিনী এবং তালিবানদের নয় দেশ রক্ষার শপথ নিচ্ছে তারাও।তারাও সরকারের পাশে রয়েছে।

এই বৈঠক ঘিরে উঠলো প্রশ্ন একদিকে যখন সীমান্তবর্তী এলাকা গুলি থেকে পিছু হটছে আফগান সেনা তারপরে প্রতিরোধের এই বার্তা কতটা কার্যকরী হবে সে নিয়ে চিন্তিত রাজনৈতিক মহল। দেশের প্রায় ৭০ শতাংশ এলাকা তালিবানদের দখলে চলে গেছে নতুন করে এই ঐক্য প্রতিরোধের ডাক কার্যকরী হয় তাই নিয়ে উঠল প্রশ্ন।

এই বৈঠকে মার্শাল আবদুল রশিদ দোস্তুম প্রাদেশিক নেতৃত্ব, নিরাপত্তা বাহিনীর কমান্ডার, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং ফারিয়া পিপলস ফোর্সেসের প্রতিনিধিরা। টেলিফোনে কথা বলেন উত্তরের প্রদেশের প্রশাসনিক ব্যতদের সাথেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *