ধর্মঘটে দুর্গাপুর অবরুদ্ধ মিছিল অবরোধে

District News Durgapur Paschim Bardhaman
নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,দুর্গাপূর,৮ ই জানুয়ারি:ধর্মঘটের প্রভাব পড়ল পশ্চিম বর্ধমানের দুর্গাপুর শহর। দুর্গাপুর শহরের শিল্পাঞ্চলে ব্যাপক প্রতিক্রিয়া পড়েছে আর্থিক নীতির ফলে বেশ ক্ষুব্ধ এলাকার মানুষ। সেই ক্ষোভের বহিপ্রকাশ ঘটল আজ দুর্গাপুরের বুকে সকাল থেকেই শ্রমিকরা বিভিন্ন মোড়ে মোড়ে ধর্মঘটের সমর্থনে অবস্থান করলেন পথচলতি মানুষের সমর্থন আদায় করলেন যারা বেরিয়েছিলেন কোন কাজে তারাও ফিরে গেলেন।
দুর্গাপূর বহুদিন দেখেনি যেমন দেখেনি সকালবেলায় কুয়াশাঘেরা সকালে ধর্মঘটিরা অবস্থান করেছে রাস্তার মোড়ে মোড়ে, ব্যাপকভাবে প্রভাব পড়েছে গোটা রাজ্যে দুর্গাপুর স্টেশন অবরোধ করে সকাল থেকেই ব্যাহত হয় রেল পরিষেবা। ধর্মঘটের সমর্থনে বিভিন্ন জায়গায় বাম সমর্থকরা বিভিন্ন এলাকায় বচসায় জড়িয়ে যায় তৃণমূল কংগ্রেসের সমর্থকদের সাথে। ধর্মঘটকে ঘিরে ব্যাপক নিরাপত্তা আয়োজন করেছিল দুর্গাপুর আসানসোল পুলিশ কমিশনারেট পাড়ার মোড়ে মোড়ে পুলিশের ব্যাপক বন্দোবস্ত ছিল। তা সত্ত্বেও ধর্মঘটের মিছিল আটকানো যায়নি।
সেই সঙ্গে দীর্ঘক্ষণ রেল ও সড়ক অবরোধ আটকে পড়ে বহু গাড়ি। ধর্মঘটের সমর্থনে মিছিল চলাকালীন বাজার এলাকায় দোকানপাট বন্ধ হতে দেখা যায়, তৃণমূল কংগ্রেসের ঘোষিত নীতি এখানে কোন ধর্মঘট করা যাবে না যার ফলস্বরূপ গতকালই রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করে দেয়া হয় ধর্মঘট না করার। হুমকি ফুৎকারে উড়িয়ে দিয়ে বিভিন্ন এলাকায় এলাকায় মিছিল করলেন বাম সমর্থক রা সঙ্গে পা মেলায় এলাকার অনেক মানুষ।
রাজ্যে রাজনৈতিক পালাবদলের পর থেকে এই প্রথম দৃশ্য দেখল দুর্গাপুর এবং কারখানার গেটে তৃণমূল কংগ্রেসের সাথে সাথে বাম সমর্থকরা মুখোমুখি স্লোগান দিতে দেখা যায়। দুর্গাপুরের ধর্মঘট চ্যালেঞ্জের ধর্মঘট যা প্রায় সফল সেটা এবার প্রমান করে দেখল বহু বাম সমর্থক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *