রক্ত সঙ্কট মেটাতে “আমার ভাঙড়” এর উদ্যোগে রক্তদান শিবির

District News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,রিন্টু আহমেদ,ভাঙড়,৬ই জুন,: করোনা আক্রান্ত হয়ে মানুষের জীবন চলে যাচ্ছে চারিদিকে সেইসঙ্গে চলছে লকডাউন রক্তের সংকট দেখা দিয়েছে ব্লাডব্যাঙ্ক গুলোতে। অপরিহার্য রক্তের সংকট পূরণে মহৎ উদ্যোগ রক্তদানে এগিয়ে এসে বিশেষ বার্তা দেওয়ার অঙ্গিকার ব্যক্ত করলো “আমার ভাঙড়” নামে ভাঙড় এলাকার স্বেচ্ছাসেবী সংগঠন।

৬ জুন ২০২১ রবিবার সকাল থেকেই রক্তদান সফল করতে এগিয়ে এলেন “আমার ভাঙড়” স্বেচ্ছাসেবী সংগঠনের সম্পাদক ইয়াউর রহমান ও সভাপতি এটিএম সাহিল আহমেদ।

ভাঙড়ে শিস্ গার্লস একাডেমিতে এদিন ৬২ জন রক্তদান করেন। ৪৭ জন রক্তদাতা যুবক এই প্রথম রক্তদান করলেন। ৩৫ জন রক্তদান করলেন যাদের বয়স ২০ বছর হয়নি। মূলত যুবকদের উপস্থিতি সকলকেই মুগ্ধ করে।

দক্ষিণ ২৪ পরগনা জেলার রক্তদান আন্দোলনের প্রাণপুরুষ বিশিষ্ট সমাজকর্মী রফিকুল ইসলাম বলছিলেন তিনি কয়েক হাজার রক্তদান আয়োজনে উপস্থিত হয়ে রক্তদান সফল করতে মহৎ ভূমিকা পালন করে আসছেন। এদিন “আমার ভাঙড়” যুবকদের উপস্থিতি ও রক্তদানে উৎসাহ দেখে তিনি মুগ্ধ হলেন।

ভাঙড়ের ভূমিপুত্র উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ বলেন, ভাঙড় এলাকার এই স্বেচ্ছাসেবী সংগঠন সাংস্কৃতিক ও সামাজিক সুস্থতা সার্বিকভাবে বজায় রাখতে ইতিমধ্যে নানান উন্নয়ন মূলক কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে এসেছে। মানুষের কল্যাণে এই সংগঠন কাজ করছে নিরবচ্ছিন্ন ভাবে। ভাঙড় এলাকার মানুষের মনে “আমার ভাঙড়” সংগঠনটি বিশেষ বার্তা দিয়ে ইতিমধ্যেই দাগ কেটেছে।

এদিন রক্তদান সফল করতে বিশিষ্ট সমাজকর্মী এম এ ওহাব, লালমিয়া মোল্লা, জালালউদ্দিন আহমেদ, কালাম ও সালাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *