লক ডাউনের বিরুদ্ধে বিক্ষোভ একাধিক গ্রেফতার লন্ডনে

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,লন্ডন,৬ ই নভেম্বর:ব্রিটেন জুড়ে লক ডাউনের বিরুদ্ধে এবার পথে নামলো মানুষ।লন্ডনের ট্রাফলগার স্কয়ারের কাছে গতকাল একটা বড় জমায়েত সরিয়ে দেয় পুলিশ। অক্সফোর্ড স্ট্রিটে এবং স্ট্র্যান্ডের পাশাপাশি বিক্ষোভকারীদের মিছিল সংগঠিত করতে দেখা যায়।

মেট্রোপলিটন পুলিশ বলে এই সময়ে যেকোনো সমাবেশ বেআইনী এবং যা অন্যকেও ঝুঁকির মধ্যে ফেলেছে। আমরা সেখানে উপস্থিত লোকদের বাড়িতে যেতে নির্দেশ দিচ্ছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় ট্র্যাফলগার স্কয়ারের কাছে রাস্তায় নেমে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার পর পুলিশ আধিকারিকরা জানিয়েছিলেন করোনভাইরাস বিধিনিষেধ লঙ্ঘন করে জমায়েত হয়।

পুলিশের কমান্ডার জেন কনার্স বলেন আমাদের প্রধান অগ্রাধিকার হ’ল লন্ডনবাসীদের নিরাপদ রাখা।আমরা এই জাতীয় মহামারীতে আট মাস পেরিয়ে এসেছি এবং প্রকৃতপক্ষে মানুষকে কিছু বিধিবিধান মানতে হবে ।লঙ্ঘন করার কোন অজুহাত থাকতে পারে না যা করোনভাইরাসকে আরও ছড়িয়ে দিতে পারে ।

বিক্ষোভকারীদের বক্তব্য নতুন বিধিনিষেধের অর্থ হল লোকেরা ঘরে বসে পড়াশোনা, কাজ, অনুশীলন, চিকিত্সার কারণ, প্রয়োজনীয় জিনিসপত্র কেনা বা অন্যের যত্ন নেওয়া বাদ দেওয়া উচিত।অবিলম্বে লক ডাউন তুলে দিয়ে মানুষের আর্থিক সংস্থান সুরক্ষিত রাকগতে হবে সরকারকেই।কিন্তু সেই দায়িত্ব সরকারকেই নিতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *