বিল মেটাতে না পারায় কোভিডে মৃতের নাম সরকারী পোর্টালে তুলল না বেসরকারী হাসপাতাল

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,দুর্গাপূর,১ লা জুন:৩১শে মে ভোরে বামুনাড়ার একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু হয়েছিল সোনামুখীর বাসিন্দা উমারানী বারুইয়ের । গত ১২ই মে কোভিড আক্রান্ত হয়ে ওই বেসরকারী হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি । মৃত্যুর পর হাসপাতাল কতৃপক্ষ ৯ লক্ষ টাকার একটি বিল ধরায় । এই টাকা দিতে সমর্থ না হওয়ায় হাসপাতাল কতৃপক্ষের সাথে মধ্যস্ততা করার পর ৪.৫ লক্ষ টাকায় রফা হয় । মৃতার পরিবার সেইমত টাকা দিয়েও দেয় ।

গতকাল ৩১শে মে সন্ধ্যেয় মৃতদেহ পরিবারকে দেওয়ার কথা জানানো হয় কতৃপক্ষের তরফে । মৃতার ছেলে অতনু বারুই সেইমত হাসপাতালে গেলে নানা টালবাহানায় কতৃপক্ষ মৃতদেহ দিতে অস্বীকার করে আজ অর্থাৎ ১লা জুন সকাল ১০টায় হাসপাতালে আসতে বলে । পরিবারের অভিযোগ , এদিন সকালে গেলেও পুরো টাকা না পেলে মৃতদেহ ছাড়া হবে না বলে জানায় হাসপাতাল কতৃপক্ষ । ইতিমধ্যেই ছেলে অতনু বারুই স্থানীয় মলানদিঘী ফাঁড়ি ও দুর্গাপুর মহকুমা শাসকের দ্বারস্ত হন । সে সময়ই মৃতার পরিবার জানতে পারে যে সরকারী ভাবে পোর্টালে মৃতার কোন তথ্যই নেই , অথচ নিয়ম মাফিক কোভিডে মৃত্যু হলে সরকারী পোর্টালে তথ্য দেওয়া বাধ্যতামূলক । কারন এই তথ্যের ওপর ভিত্তি করেই মৃতদেহ সৎকারের ব্যাবস্থা করে প্রশাসন ।

পরিবারের অভিযোগ , পুরো টাকা পায়নি বলে হাসপাতাল মৃত্যুর ঘটনা চেপে যাচ্ছে । এবং মৃত্যুর পর ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও চরম হয়রানির শিকার পরিবার । মৃতার ছোট ছেলে তন্ময় বারুইয়ের অভিযোগ , টাকার মধ্যস্ততা হয়েও হাসপাতাল টালবাহানা করছে মৃতদেহ দিতে ।দুর্গাপুরের মহকুমা শাসক জানিয়েছেন যে তিনি অভিযোগ পেয়েছেন , বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *