Bjp may loose heavy according to Nagpur Times Opinion Poll

BJP Congress General Election 2019

বিজেপি নাকি এবার গোহারা হারতে পারে, বলছে এই চমকপ্রদ সমীক্ষার ফলাফল

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, ১ এপ্রিল: ভোটের আগে সমীক্ষার ফলাফল নিয়ে চলছে কাটাছেঁড়া ও চুলচেরা বিশ্লেষণ। বেশিরভাগ সমীক্ষায় উঠে এসেছে মোদী প্রথম পছন্দ। কিন্তু অন্য একটি চমকপ্রদ সমীক্ষার রিপোর্ট তুলে ধরল নাগপুর টাইমস নামে একটি পত্রিকাএই পত্রিকা। এই সংবাদ পত্রে প্রকাশিত একটি সমীক্ষা রিপোর্ট বলছে এবারের লোকসভা নির্বাচনে এনডিএ পাবে মাত্র ১৮২টি আসন। অন্যদিকে ইউপিএ পেতে পারে ২১৬ টি আসন। অন্যান্যরা পেতে পারে ১৪৪ টি আসন। নাগপুর টাইমসে প্রকাশিত ওই রিপোর্টে বলা হয়েছে বিজেপির আভ্যন্তরীন সমীক্ষায় এই তথ্য নাকি উঠে এসেছে। তবে প্রকাশিত রিপোর্ট এর সত্যতা যাচাই করা হয়নি।

আরএসএস এর আঁতুড়ঘর নাগপুর থেকে এই সংবাদ প্রকাশিত হওয়ায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। পত্রিকাটি দাবি করেছে নির্বাচনের আগে আভ্যন্তরীণ সমীক্ষা করেছে বিজেপি। সেই রিপোর্ট অনুযায়ী এই প্রতিবেদন তুলে ধরা হয়েছে সমীক্ষার ফলাফল।

যদিও বিজেপি নেতৃত্ব এই সমীক্ষা ভুল বলেছেন এবং সংবাদপত্রে প্রকাশিত তথ্য অস্বীকার করেছেন।

নাগপুর টাইমসে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, লোকসভা নির্বাচনে এককভাবে বিজেপি পেতে পারে ১৫১ টি আসন। এনডিএ শরিকরা পেতে পারে আরও ৩১ টি আসন। অন্যদিকে কংগ্রেস এককভাবে পেতে পারে ১৪১ টি আসন ও তার শরিক দলগুলো পেতে পারে ৭৫ টি আসন। উত্তরপ্রদেশের ক্ষেত্রে সপা বসপা এবং আরএলডি জোট পেতে পারে ৪৫ টি আসন। বিজেপি পেতে পারে ২৯টি আসন। এনডিএ শরিকরা পেতে পারে ১টি, কংগ্রেস পেতে পারে ৫টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *