কৃষি আইন বাতিলের দাবিতে দেশ জুড়ে কালা দিবস পালন বিহারের চম্পারণ জেলায়

News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,চম্পারণ,২৬ শে মে: পশ্চিম চম্পারান জেলার বিভিন্ন বাম গণতান্ত্রিক দল গুলির আহ্বানে সংযুক্ত কিষাণ মোর্চার দেশব্যাপী কালো দিবস সফল করার জন্য কৃষকদের আন্দোলনকে সমর্থন করার জন্য বটিয়ানগরে বিক্ষোভ অবস্থান করা হয়।কোভিড বিধি মেনে এই বিক্ষোভ সংগঠিত হয় ,নেতৃত্ব বলে চিকিৎসার অভাবে দেশের মানুষ আজ করোনার মারা যাচ্ছে। কৃষক বিরোধী নীতির কারণে, দিল্লি সীমান্তে বিক্ষোভ চালিয়ে ৪০০ কৃষক শহীদ হয়েছেন। হাজার হাজার কৃষক আত্মহত্যা করছেন।

আরেকদিকে প্রধানমন্ত্রী হাজার কোটি ব্যয়ে ভিস্তা প্রকল্প করছেন বিক্ষোভে দাবি ওঠে কৃষক বিরোধী তিনটি আইন প্রত্যাহার, এমএসপিকে আইনী মর্যাদা প্রদান, করোনার সময়কালে সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন, ভেক্সিন এবং করোনার সুরক্ষার জন্য সমস্ত ওষুধ সরবরাহ করতে হবে।

এই কর্মসূচিতে ভারতের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) পশ্চিম চম্পরান জেলার সম্পাদক প্রভুরাজ নারায়ণ রাও, বটিয়া নগর আরজেডির সভাপতি আমজাদ সাহেব, তরুণ আরজেডি নেতা মুকেশ যাদব, ভারতের কমিউনিস্ট পার্টির জেলা নেতা আঞ্জারুল, কংগ্রেসের জেলা নেতা ড। পার্টি কালাম জোহরী এবং বাম নেতা চাঁদসী প্রসাদ যাদব, প্রভুনাথ গুপ্ত, শঙ্কর কুমার রাও প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *