বিএসএনএল ইউনিয়ন স্বীকৃতি নির্বাচনে লাল ঝান্ডার দাপট

Delhi India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, কলকাতা, ১৮ ই সেপ্টেম্বর:বিএস‌এন‌এল-এর নন-এক্সিকিউটিভ কর্মীদের সংখ‍্যাগরিষ্ঠ প্রতিনিধিত্ব‌কারী ইউনিয়ন নির্বাচন করতে দেশজুড়ে গোপন ব‍্যালটের মাধ‍্যমে কর্তৃপক্ষের পরিচালনায় ভোট গ্রহণ করা হয়েছিল ১৬ই সেপ্টেম্বর। আজ ১৮ তারিখে ভোট গণনা করা হয়। জানা গেছে, বিএস‌এন‌এল কর্মীদের সংগ্রামী ইউনিয়ন, সিআইটিইউ-অনুমোদিত বিএস‌এন‌এল এমপ্লয়িজ ইউনিয়ন পুনরায় প্রথম স্থান দখল করেছে – পশ্চিমবঙ্গ, ত্রিপুরা সহ গোটা দেশেই। এবার নিয়ে তারা উপর্যুপরি ৭ম বার বিজয়ী হল। দ্বিতীয় স্থান দখল করেছে এআইটিইউসি-অনুমোদিত এন‌এফটিই। এই দুই ইউনিয়ন মিলিতভাবে মোট ভোটার সংখ‍্যার প্রায় ৭৯ শতাংশের সমর্থন লাভ করেছে। স্বভাবতই প্রধান ও দ্বিতীয় স্বীকৃত ইউনিয়নের মর্যাদা পেতে চলেছে যথাক্রমে এই দুটি সংগঠন‌ই।

বিএমএস অনুমোদিত ইউনিয়ন পেয়েছে মাত্র ৪.৩ শতাংশ এবং আইএনটিইউসি অনুমোদিত ইউনিয়ন ৩.৮ শতাংশ ভোট। বর্তমান জাতীয় পরিস্থিতি‌তে এই ফলাফল অত‍্যন্ত তাৎপর্যপূর্ণ সন্দেহ নেই।পশ্চিমবঙ্গে অবস্থিত বিএস‌এন‌এল-এর ৩টি সার্কেল – কলকাতা টেলিফোন‌স, পশ্চিমবঙ্গ টেলিকম এবং ফ‍্যাক্টরিতেও ফলাফলে বিএস‌এন‌এল ই ইউ বিপুল ভোটে জয়ী হয়েছে। ৩টি সার্কেলের মিলিত ফলাফলে দেখা যাচ্ছে:
বিএস‌এন‌এল ই ইউ – ৫৮.২ %।
সবচেয়ে তাৎপর্যপূর্ণ ঘটনা হল, তৃণমূল-অনুমোদিত ইউনিয়নটি গোটা পশ্চিমবঙ্গ রাজ‍্য মিলে ভোট পেয়েছে মাত্র ৪.৭%।

বর্তমান পরিস্থিতিতে এই জয় বেশ গুরুত্বপূর্ণ,কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির কারণে যখন সংস্থার কর্মীদের বিরোধিতা ভোট বাক্সে পড়লো বলেই মনে করছে রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *