দুর্গাপুরের ইস্পাত নগরীর পার্কে রণক্ষেত্র, একাধিক আহত গুলি চালানোর অভিযোগ

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপূর,২২ শে ফেব্রুয়ারি:ইস্পাত কলোনীর কুমারমঙ্গলম পার্কে আজ সকালে ব্যাপক হাঙ্গামা হয়,অভিযোগ পুরপিতা রাজীব ঘোষের নেতৃত্বে পার্কে হামলার ঘটনা ঘটে। লিজ নেওয়া পার্কটির কর্নধার দেবাশীষ রায়কে আক্রমনের ঘটনা ঘটে যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সমস্ত ঘটনা অস্বীকার করা হয়েছে । তিনি বলেন আগামীকাল পার্কে রাষ্ট্রীয় হিন্দি পরিষদের পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সেখানে উপস্থিত হতে চলেছে রাজ্যের একাধিক মন্ত্রী।সেই অনুষ্ঠানের তদারকি করতে গিয়েই শুরু হয় গন্ডগোল বলে অভিযোগ উঠেছে।তিনি সন্ধে র পর থেকেই পার্কে অসামাজিক কার্যকলাপ দেখা যায় যুগলদের প্রায় ই অপ্রীতিকর অবস্থায় দেখতে পাওয়া যায় , পার্ক কর্তৃপক্ষের অঙ্গুলি হেলনে এই কাজ চলছে তার বিরুদ্ধে মানুষের এই বিক্ষোভ বলে অভিহিত করেন।মূলত বিজেপি র মদতে পার্ক কর্তৃপক্ষ হামলা চালায় তাদের কর্মীদের উপর বলে অভিযোগ করেন রাজীব বাবু।

হাঙ্গামার সময় তিন রাউন্ড গুলি চালনার অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে , পার্কের ভেতর দেবাশীষবাবুর একটি রেস্তোরাঁ ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে । এমনকি রেস্তোরাঁর ভেতরে থাকা সিসিটিভি , ল্যাপটপ , কম্পুটার ও ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয় ।ঘটনাস্থলে দুর্গাপুর থানার পুলিশ সহ কমব্যাট ফোর্স ।

দুর্গাপুর ইস্পাতের এই পার্কটি লিজ নেওয়া রয়েছে এক্সল্ট সার্ভিসেস লিমিটেড নামে একটি সংস্থার । সংস্থার সাথে বেশ কিছু মাস ধরে আইনী লড়াই চলছে ইস্পাত কতৃপক্ষর । দেবাশীষ রায় এক্সল্ট সার্ভিসেস লিমিটেডের কর্নধার , এক্সল্টের থেকে সাব লিজ নিয়ে ডলফিন নামের একটি সংস্থা ওই পার্কেই একটি স্ন্যাক্স কাউন্টার চালায় । আগামী ২৩শে ফেব্রুয়ারী ডলফিন সংস্থা একটি অনুষ্ঠান আয়োজন করেছিল , যেখানে রাজ্য সরকারের মন্ত্রী শশী পাঁজা , শান্তিরাম মাহাত , তৃণমূল জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারী সহ শীর্ষ স্থানীয় তৃণমূলের নেতৃত্বের উপস্থিত থাকার কথা । যেহেতু এই মুহুর্তে দুর্গাপুর ইস্পাতের সঙ্গে এক্সল্ট সার্ভিসের আইনী লড়াই চলছে , তাই এই অনুষ্ঠানের অনুমতি দেয়নি এক্সল্ট ।

হামলার ঘটনায় দেবাশীষ রায় সজ ৩ থেকে ৪ জন আহত । পার্কের এক কর্মী অতুল বাগদী জানান যে শেখর নামের এক তৃণমূল কর্মী তিন রাউন্ড গুলি চালায় ও প্রায় শখানেক ছেলে এসে মারধোর সহ ভাঙ্গচুর চালায় । পুলিশের সামনেই হামলাকারীরা তান্ডব চালায় বলে অভিযোগ । ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ইস্পাত কলোনীতে ।ভর দুপুরে শহরের প্রাণ কেন্দ্র ইস্পাত নগরীতে এই দুষ্কৃতী হামলা ঘিরে আইন শৃঙ্খলার অবনতির চিত্র ফুটে উঠলো বলে মনে করছে রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *