কোরোনা পরিস্থিতি মাথায় রেখেই বাতিল এবছরের সিবিএসই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা

Delhi

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,নিউ দিল্লি,১ লা জুন:কোরোনা সংক্রমণ কে মাথায় রেখেই সরকারের নির্দেশেই বাতিল হলো এবছর সিবিএসই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সিবিএসইর দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা সংক্রান্ত একটি পর্যালোচনা সভায় এই সিদ্ধান্ত করা হয়। কর্মকর্তারা এ পর্যন্ত অনুষ্ঠিত বিস্তৃত ও বিস্তৃত পরামর্শ এবং রাজ্য সরকারগুলি সহ সকল প্লাটফর্মের কাছ থেকে প্রাপ্ত মতামতের উপরে ই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রধানমন্ত্রী বলেন যে দ্বাদশ শ্রেণির সিবিএসই পরীক্ষার সিদ্ধান্ত শিক্ষার্থীদের স্বার্থে নেওয়া হয়েছে। তিনি বলেন যে কোভিড -১৯ শিক্ষাবর্ষে প্রভাব ফেলেছে এবং বোর্ড পরীক্ষার বিষয়টি শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকদের মধ্যে প্রচুর উদ্বেগ সৃষ্টি করছে, যা অবশ্যই একটা সিদ্ধান্তে আসা দরকার।

প্রধানমন্ত্রী বলেছেন, কোভিড পরিস্থিতি দেশজুড়ে একটি চিন্তার পরিস্থিতি। শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকরা এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য নিয়ে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন। প্রধানমন্ত্রী বলেন যে শিক্ষার্থীদের এ জাতীয় চাপ নিয়ে পরিস্থিতিতে পরীক্ষায় অংশ নিতে বাধ্য করা উচিত নয়।

প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেন যে আমাদের শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষাই সর্বাধিক গুরুত্বপূর্ণ এবং এই দিকটিতে কোনও আপস হবে না। তিনি বলেছিলেন যে আজকের সময়ে, এই জাতীয় পরীক্ষাগুলি আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ঝুঁকির মধ্যে রাখা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *