জাপানে কলা কুশলীদের বিমার দাবিতে আন্দোলনে কমিউনিস্ট পার্টি

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,টোকিও,৮ ই সেপ্টেম্বর:জাপানে অভিনয় জগতের সাথে কলাকুশলীদের আর্থিক সাহায্যের দাবিনিয়ে আন্দোলনে কমিউনিস্ট পার্টি।জাপানি কমিউনিস্ট পার্টির সম্পাদক মন্ডলির সদস্য কোয়েক আকিরা স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রনালয়ের কাছে দাবি জানিয়েছে যে কর্মস্থলে করোনভাইরাস দ্বারা আক্রান্ত শ্রমিকরা দুর্ঘটনার ক্ষতিপূরণ পাওয়া গেলেও অভিনয় জগতের সঙ্গে যুক্ত কলাকুশলীরা ক্ষতিপূরণ বীমা দ্বারা আওতায় পড়ছে না এমনকি সরকার তাদের জন্য কিছু ভাবছে না ।

কোয়াইক বলেছেন, “জাপান অ্যাক্টরস ইউনিয়ন এবং অনেক অভিনয়কারীরাই ক্ষতিপূরণ বীমা হওয়ার আশায় রয়েছে এবং সরকার সিওভিআইডি-চুক্তির ঝুঁকির মধ্যে থাকা একমাত্র মালিকদের কাজের সাথে সম্পর্কিত বীমা সুবিধা প্রদান করেছে।

২১ শে আগস্ট পর্যন্ত, সরকার ৭৮৭২ জনের কর্ম সম্পর্কিত দুর্ঘটনা বীমা সুবিধা প্রদান করেছে।কোয়াইক অভিযোগ করে বলেছেন, অনেক মেডিকেল প্রতিষ্ঠান এবং রেস্তোঁরাগুলিতে করোন ভাইরাস দ্বারা সংক্রামিত শ্রমিকদের ক্ষতিপূরণের আবেদনের কম করে দেখিয়েছে সরকার।

মন্ত্রকের এক কর্মকর্তা কৈকে জানিয়েছেন যে যে কেউ ব্যবসায়-সম্পর্কিত যোগাযোগের মাধ্যমে অসুস্থ হয়ে পড়েছেন তিনি এই বীমা পাওয়ার জন্য যোগ্য। এর জবাবে কয়াইক বলেছিলেন, সরকারের উচিত প্রকৃত পরিস্থিতি মূল্যায়ন করা এবং ক্ষতিগ্রস্ত লোকদের স্বস্তি দেওয়া কিন্তু সরকার বেশি দৃষ্টি আকর্ষণ করছে পুঁজিপতি শ্রেণীদের।অবিলম্বে ক্ষতিগ্রস্ত কলা কুশলীদের বীমা প্রদান না করলে রাস্তায় নেমে প্রতিবাদের হুমকি দিয়েছে বামেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *