মার্কিন যুদ্ধ নীতির বিরুদ্ধে রোম শহরে মার্কিন দূতাবাস ঘেরাও কমিউনিস্ট পার্টির

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, রোম, ২১শে জুন:বিশ্বজুড়ে আবার শুরু হয়েছে অস্থিরতা, বিভিন্ন দেশের সারভৌমত্বে হস্তক্ষেপ দেখা যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের। ইরানের সঙ্গে সম্পর্ক প্রায় তলানীতে ইরানের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র, নিষেধাজ্ঞার কবলে ইরানের অর্থনীতি শুরু হয়েছে তীব্র টানাপড়েন। এর মধ্যে গতকাল সারা বিশ্বের মিডিয়া দেখল ইরান সাথে সংঘর্ষ মার্কিন ড্রোন ধ্বংস , এই ঘটনায় অনেকেই আশঙ্কা প্রকাশ করছে ইরানের সঙ্গে সরাসরি সংঘাতে যেতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র চাপ বাড়িয়েছে পার্শ্ববর্তী দেশ কিউবার উপর নতুন করে অর্থনৈতিক নিষেধাজ্ঞা চাপানোর প্রক্রিয়া শুরু করেছে মার্কিন সেনেট।

নিষেধাজ্ঞার প্রতিবাদে পথে নেমেছি ইটালির মানুষ আজ সকালে রোম শহরে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের সামনে প্রবল বিক্ষোভ দেখালেন কমিউনিস্ট পার্টির সমর্থকরা , যুদ্ধ বিরোধী স্লোগানে মুখরিত হয়ে উঠলো গোটা চত্বর ।কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে ঘোষণা করেছে তাদের এই আন্দোলন যুদ্ধ বিরোধী যুদ্ধ সমরাস্ত্রের প্রতিযোগিতা থেকে সরে আসার অনুরোধ জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রকে।

নেতৃত্ব অভিযোগ করেন অন্যান্য দেশের সার্বভৌমত্বে প্রভুত্ব সাধনের প্রচেষ্টা করছে মার্কিন যুক্তরাষ্ট্র তার বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান জানানো হয়। সমাবেশে প্রচুর মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায় যুদ্ধ বিরোধী স্লোগান এর পাশাপাশি নয়া উদারবাদী অর্থনীতির বিরুদ্ধেও স্লোগান দিতে দেখা যায় কর্মী-সমর্থকদের।

মার্কিন যুক্তরাষ্ট্রের যুদ্ধ নীতির প্রতিবাদে সরব হয়েছে ইউরোপের বহু দেশ,কমিউনিস্ট পার্টির উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ ঘিরে প্রস্তুতি ছিল তুঙ্গে পুলিশের আয়োজন ছিল মাত্রাতিরিক্ত, তবু সমাবেশে উপস্থিত কর্মীসমর্থকরা সংযমের পরিচয় দিলেন কোনো সংঘর্ষের পরিস্থিতি তৈরি হলো না। নেতৃত্বের হুঁশিয়ারি মার্কিন যুক্তরাষ্ট্র যদি তা যুদ্ধ নীতি থেকে সরে না আসে এবং কিউবার উপর নিষেধাজ্ঞা যদি আরোপ করার চেষ্টা করে তাহলে ইটালি জুড়েই মার্কিন দ্রব্য বয়কটের ডাক দিতে পারে কমিউনিস্ট পার্টি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *