বাম নেতা রবীন মন্ডলের স্মরণসভায় রাজারহাট গঠনের রূপকারের স্মৃতিচারণা

Uncategorized

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক , দেবব্রত হাতী,রাজারহাট,৯ই জুন:
গতকাল ৮ই জুন রাজারহাটের প্রিয় বামপন্থী আন্দোলন এর অন‍্যতম প্রধান ও প্রথমসারির নেতৃত্ব প্রাক্তন সাতবারের বিধায়ক ও প্রাক্তন বামফ্রন্টের মুখ্যসচেতক কমরেড রবীন মন্ডল এর পারিবারিক শোক ও শ্রদ্ধা নিবেদনের দিন ছিল।

একটা মানুষ এর ২য় বিকল্প একমাত্র তিনিই ।অন‍্যরা তারা তাদের জায়গায় অবশ্যই সেরা এবং বিকল্পহীন। তাঁর
অসম্পূর্ণ কাজ কে এগিয়ে নিয়ে যাবার দায়িত্ব বৃদ্ধি পেলো ।না জানা ইতিহাস কে জানা, ফিরে দেখা কমরেড রবীন মন্ডল কে নবীন প্রজন্মের কাছে অবশ্যই শিক্ষানীয়।

রাজারহাটের রঘুনাথপুরের বাড়িতে কথায়,গানে,কবিতায় পরিবারের সদস্যরা ও সিপিআইএম নেতৃত্বরা কমরেড রবীন মন্ডলকে স্মরণ করেন।স্মরণসভায় উপস্থিত ছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান কমরেড বিমানবসু ,কমরেড রবীনদেব, কমরেড পলাশ দাশ, কমরেড রেখা গোস্মামী, কমরেড তন্ময় ভট্টাচার্য্য, কমরেড সোমনাথ ভট্টাচার্য্য, কমরেড রমলা চক্রবর্তী, কমরেড সোমা দাস,
কমরেড তড়িৎ বরণ তোপদার,যুব নেতৃত্ব কমরেড দেবজ‍্যেতি , সপ্তর্ষি দেব,
ছাত্র নেতৃত্ব কমরেড রানা রায়
সহ জেলার অন‍্যতম সদস্যগণ কমরেড শুভজিৎ দাশগুপ্ত, কমরেড ঝুলন দাশগুপ্ত, কমরেড অসীম চক্রবর্তী,কম: নেপালদেব ভট্টাচার্য , কমরেড জহর ঘোষাল প্রমুখ উপস্থিত ছিলেন।স্মরণসভায় উপস্থিত ছিলেন রাজারহাটের প্রতিটি এরিয়া কমিটির সম্পাদক গণ সহ অন্যান্য বহু বিশিষ্ঠ গুনিজন।এলাকার মানুষ ও ওনার পরিবারের সদস্যরা ।

এটা একটা নিছক পালনীয় অনুষ্ঠান শুধুমাত্র নয়।
শোক প্রকাশ করার সাথে
আগামী দিনে কি কাজ করতে হবে অবশ্যই কমরেড রবীন মন্ডলের কথা কাজ ও স্বপ্নকে পাথেয় করেই তার দিশা দেখানোর দিন।কমরেড রবীন মন্ডল রেড ভলান্টিয়ার্স দের পাশে দাঁড়াতে মঞ্চে আজ উপস্থিত ছিলেন নেতৃবৃন্দ।
রবীন মন্ডলের নামাঙ্কিত পরিচয় পত্র এবং অস্কিজেন সিলিন্ডার প্রদান করেন কমরেড রেখা গোস্মামী এবং আগামী দিনে যাথাসম্ভব সাহায্য রাখতে রেড ভলান্টিয়ার্স দের আবেদন কে সাড়া দিয়ে তার জন্য উপযোগী ব‍্যাবস্থা গ্রহণ করতে উদ্যোগ নেন নেতৃত্ব। এই সময় রেড ভলান্টিয়ার্স দের জন‍্য কাজের উপযুক্ত বিষয়ে সাহায্য করার জন্য নেতৃত্ব কে অভিনন্দন ও লাল সেলাম জানান রেড ভলান্টিয়ার্সরা।

ওনার পরিবারের সদস্যদের প্রতি সকলে গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু সহ অনেক নেতৃবৃন্দ কমরেড রবীন মন্ডলের স্মৃতিচারণ করেন। স্মৃতিচারনে কমরেড বিমান বসু কমরেড রবীন মন্ডল এর ছাত্র আন্দোলন ও খাদ্য আন্দোলনের সাহসিকতার কথা তুলে ধরেন। তুলে ধরেন সংসদীয় রাজনীতিতে তাঁর বলিষ্ঠ ভূমিকার কথা। তিনি কিভাবে দৃঢ়তার সঙ্গে পাটির কাজ ও এলাকার মানুষের জন্য করে গেছেন। নিউটাউন জ্যোতি বসু নগর গড়ে তোলার ক্ষেত্রে তাঁর ভূমিকার কথা তুলে ধরেন। বিমান বসু আর বলেন,দেশ-রাজ্যোর কঠিন সময়ে দৃঢ়তা নিয়ে চলতে হবে।

স্মৃতিচারনে উঠে আসে তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের বহু কর্মকাণ্ডের কথা। মানুষের প্রতি উজাড় করা ভালোবাসা ও মানুষের প্রতি দায়বদ্ধতার কথা। তাঁর দুর্দমনীয় ইচ্ছাশক্তি,নির্ভিকতা, অফুরন্ত প্রানশক্তি, সহনশীলতা, বিচক্ষণতা, লেখাপড়ার কথা আলোচিত হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন পার্টি নেতা কমরেড বলাই চ্যাটার্জি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *