করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা বৃদ্ধির সাথে বিশ্ব জুড়ে ছড়াচ্ছে আক্রান্ত

International News

নিউজ ফ্রন্ট লাইনার ওয়েব ডেস্ক , হুয়ান , ২৮ শে জানুয়ারী : চীন দেশে যে ভাইরাস রাতের ঘুম কেড়ে নিয়েছে সেটি এবার বিশ্বের অনান্য দেশে ছড়িয়ে পড়ল । চীনের হুয়ান প্রদেশে গত সপ্তাহে এই ভাইরাসের অক্তনটের খবর আসে তারপর থেকে লাফিয়ে লাফিয়ে বেড়েছে আক্রান্তে র সংখ্যা । হুবেই প্রদেশে এই ভাইরাসের আক্রমণ সবচেয়ে তীব্র বহু মানুষের মৃত্যুর খবর আসতে শুরু করেছে , রোগীর দেহে প্রথমে জ্বর সর্দি কাশি যার পড়ে খুব দ্রুত ফুসফুসে সংক্রমন ছড়িয়ে পড়ে কোনও প্রতিষেধক কাজ করতে পারে না কয়েক ঘন্টার মধ্যে রোগীর মৃত্যু পর্যন্ত ঘটছে । এই রোগের উত্সস্থল নিয়েও শুরু হয়েছে ধোয়াসা অনেক বিশেষজ্ঞ বলেছেন মূলত সামুদ্রিক মাছ থেকে এই ভাইরাস উপস্থিত । যদিও ওয়ার্ল্ড হেলথ সংগঠন জানিয়েছে এমন কোনও উত্স স্থল পাওয়া যায় নি । করোনা ভাইরাস ততটা মৃত্যুর কারণ হচ্ছে না কিন্তু নোভেল করোনা ভাইরাস অতি মারাত্তক আকার নিয়েছে যার জেরে এখন পর্যন্ত প্রায় ১০৮ জনের মৃত্যুর খবর এসেছে , এবং প্রায় ৪৪০০ জনের আক্রান্ত হওয়ার খবর এসে পৌছেছে । যার অধিকাংশ হুবেই প্রদেশের হুয়ান শহরে ।

করোনা ভাইরাসে সুস্থ হওয়ার সংখ্যা উঠে আসছে এখন পর্যন্ত প্রায় ৬০ জনকে ভাইরাস মুক্ত করা গেছে , হুয়ান প্রদেশে সরকারী হাসপাতাল সুত্রে জানা যাচ্ছে কয়েক জন আক্রান্ত কে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে । কিন্তু করোনা ভাইরাস আক্রান্ত বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ার খবর এসেছে । দিল্লিতে রাম মনোহর লোহিয়া হাসপাতালে তিন জন আক্রান্ত হওয়ার খবর এসেছে এছাড়াও বিভিন্ন দেশ চীনের সাথে সীমান্ত সিল করে দিয়েছে। শ্রীলঙ্কা চীন পর্যটকদের ভিসা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে । থাইল্যান্ড ইন্দোনেশিয়া সহ বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসছে । সমস্ত দেশেই সতর্কতা ব্যবস্থা নিয়েছে বিভিন্ন আইরপোর্টে থরমাল ইমেজ দিয়ে পরীক্ষা করা হচ্ছে বিমানের মধ্যেই ।

তথ্যবিজ্ঞ মহলের মতে এই ভাইরাস কতটা তেজ হারাবে তা নির্ভর করছে কতটা কার্যকরি প্রতিষেধক তৈরি হবে । বিশ্বের কয়েক জন ডাক্তারদের টিম তৈরি করে গবেষণা ও চলছে চীন দেশে । কিছু ক্ষেত্রে সফলতা আসছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *