হালিশহরের বিভিন্ন এলাকায় পালিত হলো ঐতিহাসিক খাদ্য আন্দোলনের শহীদ দিবস

District News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, হালিশহর, ৩১ শে আগস্ট: ঐতিহাসিক শহীদ দিবস পালন করলো সিপিআইএম হালিশহর এরিয়া কমিটির অন্তর্গত বিভিন্ন শাখা এলাকায়।

বাগমোড়,সুকান্তপল্লী,খাসবাটি,চৌমাথা বাজার,কোণা কলোনি প্রসাদনগর প্রভৃতি এলাকায় অত্যন্ত শ্রদ্ধা ও মর্যাদার সঙ্গে স্মরণ করা হয় এই ঐতিহাসিক দিনটিকে রক্তপতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদানের মধ্য দিয়ে। এই দিনটির তাৎপর্য উল্লেখ করে বক্তব্য রাখেন এরিয়া কমিটির সদস্য বিষ্ণুপদ দাস,গোপাল ভট্টাচার্য্য,ঠাকুর মুখার্জি,জয়া নন্দী,শম্ভু ঘোষ, দুলাল ঘোষ ও বিজলী ভট্টাচার্য্য এবং ডঃ রবীন্দ্রনাথ মুখার্জি প্রমুখ।

বলিদাঘায় এরিয়া কমিটির উদ্যোগে শহীদ দিবসটিকে স্মরণ করা হয়। পতাকা উত্তোলন করেন ঠাকুর মুখার্জী। শহীদ বেদীতে মাল্যদান করেন এরিয়া কমিটির সদস্য, বিভিন্ন শাখার প্রতিনিধিরা ও বিভিন্ন শাখার প্রতিনিধিরা ও গণসংগঠনের নেতৃবৃন্দ। এই ঐতিহাসিক দিনে শ্রেণী আন্দোলনের ইতিহাস,তাৎপর্য, বর্তমান শাসকগোষ্ঠী করোনাজনিত পরিস্থিতির সুযোগ নিয়ে উদারনীতিবাদকে সম্প্রসারিত করার মাধ্যমে শ্রমজীবী মানুষের জীবনে অভূতপূর্ব সংকট নামিয়ে আনার চক্রান্ত করছে তার বিরুদ্ধে শ্রেণীসংগ্রামকে তীব্রতর করার আহ্বান জানান ডঃ রবীন্দ্রনাথ মুখার্জি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *