সিপিআইএম এর ডাকে দুর্গাপুরে সুজন চক্রবর্তীর জনসভা জনপ্লাবিত

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপূর,২৩ শে ফেব্রুয়ারি:দুর্গাপুরে সিপিআইএম এর ডাকে জনসভা কার্যত জনপ্লাবনে পরিণত হলো।দুর্গাপুরের সভা যেন মিনি ব্রিগেড।দুর্গাপুরের ফুলঝোর এলাকায় জনসভায় মানুষের ভিড় মাঠ উপচে রাস্তায় চলে যায় কার্যত বাম কর্মীদের যান নিয়ন্ত্রণ করতে দেখা যায়।

জনসভার শুরুতে লহরী গোষ্ঠীর গণসংগীতের সুরে উপস্থিত মানুষের ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়।

জনসভায় মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।বক্তব্যের শুরুতে শাসক তৃণমূলকে তীব্র আক্রমন করেন গত ১০ বছর ধরে রাজ্যে যুব শ্রেণী কার্যত প্রতারিত হয়েছে না হয়েছে কোনো নিয়োগ না হয়েছে কোনো শিল্প।বেকার যুবক যুবতীদের ভবিষ্যৎ ধ্বংস করার কাজ করে যাচ্ছে তৃণমূল সরকার।এবারের নির্বাচন সেই শপথের বাংলার বেকার যুবদের জন্য সম্ভাবনার বাংলা গড়ে তোলার।

রাজ্যে বিজেপির অবস্থানের তীব্র ভাবে সমালোচনা করেন , গত দশ বছরে দুর্নীতির মাইলস্টোন করেছে এই রাজ্যের সরকার কেন্দ্রে বিজেপি সরকার রাজনীতির স্বার্থে বিরোধিতা করলেও দুর্নীতির তদন্তে কেন্দ্রীয় সরকার শুধু তাদের নিরাপত্তা দিয়েছে।তৃণমূল কে নিরাপত্তা দেওয়ার প্রশ্নে তৃণমূল বিজেপি জোটকে বিজেমূল বলে কটাক্ষ করেন।সোনার বাংলা ডাক নিয়ে বিজেপি এর তীব্র সমালোচনা করে বলেন যে সরকার কোনো শিল্পের উদ্বোধন করতে পারে না উল্টে দেশের সম্পদ বেঁচে দেয় তারা কিভাবে বাংলা গড়বে।

আগামী ২৮ শে ব্রিগেড সমাবেশ সফল করতে গিয়ে বলেন রাজ্যে মানুষকে বিভ্রান্ত করার করার খেলা চলছে সেই খেলার অঙ্গ তৃণমূল থেকে বিজেপি বিজেপি থেকে তৃণমূল এই খেলায় দুর্নীতির ট্রান্সফার হচ্ছে।বাম কংগ্রেস সহ অন্যান্য গণতান্ত্রিক শক্তি এই অশুভ শক্তির মুখোশ খুলে দিতে বদ্ধপরিকর।মিডিয়ার স্টুডিও র যুদ্ধে যখন রাজনীতির পারিবারিক কেচ্ছা নিয়ে বিতর্ক তখন বামেরা রাস্তায় কেন্দ্রের সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে মানুষের কর্মসংস্থান, শিক্ষা, নাগরিক সুরক্ষা,সরকারের পরিষেবা এর দাবিতে রাস্তায়। বক্তব্য শেষ করার আগে বলেন এক বিকল্প নীতি নিয়ে হাজির বাম গণতান্ত্রিক শক্তি সেই শক্তি বাংলার মানুষের মুক্তি ঘটাতে পারবে। বাংলার মুক্তি ঘটাতে লড়াইয়ের শপথ নেবে লাখো মানুষ আগামী ২৮ শে ব্রিগেড।এই ব্রিগেড সমাবেশ সর্বকালীন রেকর্ড গড়তে প্রস্তুত হচ্ছে বৃহত্তর লড়াইয়ের প্রস্তুতি নিয়ে।

এছাড়াও সভায় বক্তব্য রাখেন সিপিআইএম পশ্চিম বর্ধমান জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার এবং দুর্গাপূর পূর্বের বিধায়ক সন্তোষ দেবরায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *