আলিপুরদুয়ারে নদী বাঁচাও জীবন বাঁচাও সাইকেল যাত্রায় দুষ্কৃতী তান্ডব

Alipurduar District News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,আলিপুরদুয়ার,৪ঠা জানুয়ারি:গতকাল ৩রা ফেব্রুয়ারী ‘নদী বাঁচাও জীবন বাঁচাও ‘ এর উদ্যোগে ‘ সঙ্কোশ থেকে পদ্মা ‘ সাইকেল যাত্রা শুরু হয়েছে ।নদীর দূষণের বিরুদ্ধে, রাজ্য তথা দেশের ছোট নদীগুলি না বাঁচালে যে বড় নদী গুলোর প্রবহমানতা থাকবে না এবং নদীগুলিকে তার প্রাকৃতিক রূপ ফিরিয়ে দিতে এই সাইকেল যাত্রা ।

আজকে দ্বিতীয় দিনে যাত্রাকালীন উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলার বারবিশার কাছে সঙ্কোশ নদী দেখতে নদীকর্মী সাথীরা যখন মূল রাস্তা থেকে নেমে নদীর দিকে যান সেখানে তাদের উপরে পাশবিক আক্রমন নেমে আসে I প্রায় ৬০ জন মানুষরূপী গুন্ডা কুড়ুল, লাঠি, বাটাম এইসব নিয়ে তেড়ে আসেন । বেশ কয়েকজনকে মারধর করেন এবং কয়েকটি ফোন নিয়ে নদীর জলে ফেলে দেন ।

উক্ত স্থানে দেখা যায় প্রায় ১০০ পাথর উত্তোলনকারী গাড়ি নদীর বুক শূন্য করে পাথড়ের পাহাড় বানিয়ে চলেছে I প্রকাশ্যে নদীর উপর এই অত্যাচার চালানো হচ্ছে I সেটা দেখে ফেলাতেই এমন বর্বরোচিত আক্রমন । ‘ নদী বাঁচাও জীবন বাঁচাও ‘ এর সাথীদের উপর এই মাফিয়াদের আক্রমনের তীব্র নিন্দার ঝড় উঠেছে সারা আলিপুরদুয়ার জুড়ে। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করলেও প্রশাসনের কোন হেলদোল নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *