সিন্দ্রানীতে শুরু হয়ে গেল উত্তর ২৪ পরগনা জেলার বিদ্যাসাগর – অক্ষয় দত্ত বিজ্ঞান অভিযান,সাইকেল র‍্যালি

District News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, বাগদা,২৮ শে জানুয়ারি:নদীয়া শেষে বাগদার সিন্দ্রানীতে শুরু হয়ে গেল উত্তর ২৪ পরগনা জেলার ” বিদ্যাসাগর – অক্ষয় দত্ত বিজ্ঞান অভিযান,সাইকেল র‍্যালি। “

আজ সকালে সিন্দ্রানী বাস ষ্ট্যান্ডে নদীয়া জেলা নেতৃত্ব বাসুদেব দাম, র‍্যালির পতাকা তুলে দেন উত্তর ২৪ পরগনা জেলার সভাপতির হাতে।

এরপর সিন্দ্রানী সাবিত্রী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় র‍্যালির পক্ষ থেকে কুসংস্কার বিরোধী অনুষ্ঠান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। খুবই মনোজ্ঞ হয় সেই অনুষ্ঠান।ছাত্র ছাত্রী সহ সাধারণ মানুষের উৎসাহ উদ্দিপনা চোখে পড়ার মতো।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সভাপতি, রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্যা রত্না রায়, জেলার পক্ষ থেকে এই র‍্যালির আহ্বায়ক জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও রাজ্য কাউন্সিল সদস্য শ্রীকান্ত মুখার্জী, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও রাজ্য কমিটির সদস্য দেবাশীষ রায়, জেলা কমিটির সদস্য পাপড়ি রায়, স্নেহাশীষ রায়, সত্য মোদক।

এর পরের অনুষ্ঠান হেলেঞ্চাতে। এই ভাবে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চে র সাইকেল রেলি সারা জেলা জুড়ে চলছে,যা শেষ হবে আগামী ২ রা ফ্রেব্রুয়ারি কলকাতাতে এসে।রাজ‍্যের বিভিন্ন প্রান্ত থেকে বিজ্ঞান মঞ্চের এই সাইকেল মিছিল কে কেন্দ্র করে,সাধারণ মানুষের কাছে বিজ্ঞান ভাবনা সহ বিল‍্যাসাগরে ও অক্ষয় দত্তের জীবনের নানা দিক তুলে ধরা হচ্ছে।

বর্তমান সময়ে যেভাবে সাধারণ মানুষের মধ্যে কুসংস্কার, অন্ধবিশ্বাস ধর্মের মোড়কে প্রবেশ করানোর অপচেষ্টা চলছে তার বিরুদ্ধে বিজ্ঞান মঞ্চে র বিকল্প ভাবনা বেশি করে তুলে ধরার মধ্য দিয়ে বিজ্ঞান মঞ্চে র সাইকেল যাত্রা অবশ্যই অন‍্য বার্তা বহন করছে,যা রাজ‍্যের বিভিন্ন প্রান্ত থেকে চলতে থাকা বিজ্ঞান মঞ্চের কর্মসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *