বসন্ত উৎসবে রঙের মেলায় মেতে উঠলো দুর্গাপুরের এবিএল টাউনশীপ এলাকা গোটা দুর্গাপুরের সাথেই

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপুর, ২১শে মার্চ :আকাশে নানা রঙের মেলা এবিএল টাউনশিপ ,প্রায় তিন বছর ধরে এই বসন্ত উৎসব পালন করে আসছে এ বি এল এর লাকি সেভেন ক্লাব সঙ্গে উড়ান এর উদ্যোগে রঙের মেলায় তারা এই অনুষ্ঠানটি রং দিয়ে দোল উৎসব পালন করছে এ বি এল টাউনশিপ।

Adivasi dance programme

বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন তাদের বিভিন্ন অনুষ্ঠান সূচি নিয়ে, স্বপ্নছন্দন এর উদ্যোগে এক অনন্য উদ্যোগ দেখা গেল একাঙ্ক নাটক সহ গানের অনুষ্ঠানের মধ্য দিয়ে দোল উৎসবে। ছোট ছোট শিশুরা যে রকম  নাচের মাধ্যমে নাচের তালে তালে দোল উৎসব কে এক আবেগঘন মুহূর্ত তৈরি করেছে সেইসঙ্গে উপস্থিত ছিল আদিবাসী নিত্য  দুলে উঠলো এলাকায় উপস্থিত মানুষ। দোল উৎসব কে কেন্দ্র করে মানুষ উপস্থিত হয়েছিল .

এই অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা নবারুণ রায়ের মতে এটি তিন বছর ধরে শুরু হলেও এটি আজ এ বি এল এর মধ্যে সীমাবদ্ধ নেই দুর্গাপুরের বিভিন্ন অঞ্চল থেকে মানুষজন এই উৎসব পালন করতে এলাকায় উপস্থিত হয়। বসন্ত উৎসব কে কেন্দ্র করে যেরকম কবিতা আবৃত্তি ছিল সেই সঙ্গে গানের ডালি নিয়ে উপস্থিত ছিল ছোট ছোট শিশুরা।লাকি সেভেন এর উদ্যোগে এ অনুষ্ঠানটি হলেও এই অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ছিল উড়ান নামক একটি সামাজিক সংগঠন, মানুষের দৈনন্দিন সমস্যার পাশে দাঁড়িয়ে সমাধানে নিরসনে চেষ্টা করে  তারা। 

এই অনুষ্ঠানটি পরিচালনা করেন বিভিন্ন সঙ্গীত শিল্পী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সূর্য মাইতি, কাকলি দাসগুপ্ত ,ঋতুপর্ণা সেনগুপ্ত সহ আরো অনেক সংগীত শিল্পী এই উৎসবকে কেন্দ্র করে নানা রঙের মেলায় দেখা গেছে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা যেমন এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে এক রামধনু রং তৈরি করে। আজকের এই বসন্ত উৎসব উপলক্ষে এবিএল টাউনশিপ সকাল বেলা থেকেই  রঙের উৎসবে মেতে ওঠে । উড়ানের এর পক্ষ থেকে প্রত্যেক মানুষ যার উপস্থিত হয়েছিলেন সবাইকে অভিনন্দন জানিয়েছেন এবং শপথ নিয়েছেন প্রতি বছর  এই অনুষ্ঠানটি সফলভাবে অনুষ্ঠিত করবে। সত্যি দোল উৎসবে দুর্গাপুর এবিএল টাউনশিপ যেন নানা রঙের মেলায় মেতে উঠেছিল।

আদিবাসী নৃত্যের অনুষ্ঠান দুর্গাপুরে
Singer performance

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *