দিলীপ ঘোষের বিজেপি রাজ্য সভাপতি নির্বাচিত এবং একাধিক এফ আই আর তার বিরুদ্ধে

District News Kolkata

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,কলকাতা,১৭ ই জানুয়ারি:পুনর্নির্বাচিত বিজেপি রাজ্য সভাপতি হলেন দিলীপ ঘোষ, রাজ্য সভাপতি হওয়ার দিনেই ডজন ডজন এফআইআর দায়ের করল ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন। কয়েক দিন আগেই দিলীপ ঘোষ বিজেপির এক সভায় বলেছিলেন তে এন আর সি বিরোধী আন্দোলনকারীদের গুলি করে মারা হোক।

এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যজুড়ে অনেকেরই অভিমত একটি গণতান্ত্রিক দেশে যখন সংবিধানে আন্দোলনে অনুমতি দেয় সেখানে একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে কিভাবে দমন করার নামে গুলি করার নিদান দেন। যদিও রাজ্য সরকারের তরফ থেকে তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন রাজ্যের বিভিন্ন থানাতে গ্রেফতারের দাবি নিয়ে এফআইআর দায়ের করল। নেতৃত্বের বক্তব্য বাংলার কৃষ্টি এবং সংস্কৃতিকে তিনি অগ্রাহ্য করে বাংলা অশান্তি ছড়ানোর চেষ্টা করছেন এবং একটি গণতান্ত্রিক কাঠামোর মধ্যে দাঁড়িয়ে গুলি চালনা কে আইনি সম্মতির দাবি তুলেছেন একেবারেই গ্রহণযোগ্য নয় দেশের সংবিধানের পরিপন্থী, অবিলম্বে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা।

বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে বেলাগাম বক্তব্য থাকছে বিজেপি রাজ্য সভাপতির, কখনো বিক্ষোভকারীদের গুলি করার নির্দেশ দিচ্ছেন, বিরোধীদলের লাশ গোনার নিদান দিচ্ছেন। নিরাপত্তার প্রশ্ন তুলে দিচ্ছে অনেক সময়, রাজনৈতিক মহলের মতে বারবার বেলাগাম হয়েছে ওনার বক্তব্য নোবেলজয়ী অমর্ত্য সেনের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের জন্য তিনি আবার কখনো অভিনেত্রী দের বিরুদ্ধে এমন বক্তব্য রেখেছেন যা বাংলার এংস্কৃতির পরিপন্থী।

বিজেপি রাজ্য সভাপতি পুনঃনির্বাচিত হওয়ার দিনই বাম যুব সংগঠনের ভূমিকা বেশ তাৎপর্যপূর্ণ.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *