দুর্গাপুরে পুলিশ প্রশাসনের রাখী উৎসব পালন অন্য আঙ্গিকে

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপূর:সেভ ড্রাইভ সেভ লাইফ এইবার তাকে সাম ভারতের দেশ পালন করল দুর্গাপুর এর কমিশনারের পুলিশ, এক অনন্য উদ্যোগে সামিল হলো তারা। পথ নিরাপত্তা তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এই ধরনের উদ্যোগের শামিল হল তারা ।

দুর্গাপুর থানার উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালন করা হলো বেনাচিতি এর পাঁচমাথা মোড়ে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি অভিষেক গুপ্তা সহ পুলিশের অন্যান্য আধিকারিকরা পথচলতি মানুষদের রাখি পরায় ও সেভ ড্রাইভ সেভ লাইফ নিয়ে সচেতন করে ।

রাস্তায় প্রতিটি গাড়ির আরোহীদের হাতে বেঁধে দেওয়া হল রাখি এক ভালোবাসার বন্ধনে আবদ্ধ হতে চাইল পুলিশ প্রশাসন। অভিষেক গুপ্ত এর কথায় দুটি বার্তা তার এই কর্মসূচির মধ্যে দিতে চাইছেন প্রথমত পথ নিরাপত্তায় প্রতিটি মানুষের প্রাণ তাই পথ দুর্ঘটনায় কারণ মৃত্যু কোনোভাবেই কাম্য নয় সেই মৃত্যু আটকানোর বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া জরুরি সেই ব্যবস্থা নেওয়ার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই পুলিশ প্রশাসনের এই উদ্যোগ আরেকটি দিক দেশের ভ্রাতৃত্ব বোধের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই পুলিশ প্রশাসনের এই রাখি বন্ধন উৎসব আর ধর্ম বিভেদ নয় দেশ ও দেশের কাজে নিজেকে নিযুক্ত করার এক আত্মিক বন্ধন গড়ে তোলা জরুরি এই বার্তা কে সামনে রেখেই পুলিশ প্রশাসনের আজকের এই রাখীবন্ধন উৎসব।

এই কর্মসূচিতে কি ঘিরে এলাকায় মানুষের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো রাজনৈতিক মহলের মতে পুলিশকে নিয়ে নিন্দুকেরা অনেক কথা বললেও দুর্গাপুরের এই কর্মসূচি পুলিশ প্রশাসনের সম্বন্ধে ধারণা বদলাতে বাধ্য করল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *