প্রবল ভূমিকম্পে কেঁপে উঠলো তুরস্ক এবং গ্রিক সীমান্ত অঞ্চল প্রচুর ক্ষয়ক্ষতি

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,ইস্তানবুল,৩০ শে অক্টোবর:এক ভয়ংকর ভূমিকম্পের কবলে তুর্কি গ্রিস সীমান্ত।তুরস্কে কমপক্ষে ১২ জন এবং গ্রিসে দু’জন নিহত হয়েছেন, শুক্রবার এজিয়ান সাগরে একটি বড় ভূমিকম্পের ফলে উভয় দেশের সীমান্তবর্তী অঞ্চল বিপর্যস্ত হয়েছে, পশ্চিম তুর্কি প্রদেশ ইজমিরে র বেশ কিছু অঞ্চল ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বেশ কয়েকটি আবাসিক ভবন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

তুরস্কের সংবাদ সংস্থা বলেছে যে কমপক্ষে ৪১৯ জন আহত হয়েছে এবং ইজমিরের বহু অংশে এখনও উদ্ধার প্রচেষ্টা চলছে।তুরস্কের পরিবেশমন্ত্রী মুরাত কুরুম টেলিভিশনে প্রকাশিত মন্তব্যে বলেছিলেন যে সেখানে প্রায় চার কোটিরও বেশি জনসংখ্যার প্রদেশ ইজমিরের বায়রকলি পাড়ায় বহু লোক ধ্বংসাবশেষের কবলে পড়েছেন বলে খবর পাওয়া গেছে।

রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত সামাজিক যোগাযোগমাধ্যমগুলিতে এবং ভিডিওগুলিতে দেখা গেছে মানুষ ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করছে। আহত ও মৃত্যুর আরো বৃদ্ধির আশঙ্কা করছে সংবাদ মাধ্যম।তুরস্কের দুর্যোগ পরিচালন সংস্থা জানিয়েছে, রিখটার স্কেল অনুসারে ভূমিকম্পটির তীব্রতা ৭ ছিল এবং তুরস্কের উপকূলে অবস্থিত গ্রীক দ্বীপ সামোসকে কেন্দ্র করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *