নির্বাচন ফলাফলের মাঝেই ভয়াবহ করোনা সংক্রমণ মার্কিন যুক্তরাষ্ট্রে

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,নিউ ইয়র্ক,৫ ই নভেম্বর:রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফলের উত্তাপ মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে, ঠিক যখন ট্রাম্প এবং বাইডেন যুদ্ধ শোরগোল বিশ্ব মিডিয়া তখন করোনার থাবা আছড়ে পড়লো আবার সেই দেশে। দেশের সামনে করোনার ক্রমবর্ধমান সংকট নতুন করে চিন্তার ভাঁজ ফেলেছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংকলিত তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিদিন নতুন করে করোনাভাইরাসের সংক্রমণের ঘটনা গত দুই সপ্তাহের তুলনায় ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বেড়েছে, যা রেকর্ড-দৈনিক গড় ৮৪০০০ হয়েছে। মৃত্যুর সংখ্যাও বেড়েছে, প্রতিদিন গড়ে ১৫ শতাংশ বেড়েছে ।

মোট মার্কিন মৃত্যুর সংখ্যা ইতিমধ্যে ২৩২,০০০ এরও বেশি, এবং করোনা সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে ৯০ লক্ষ ছাড়িয়ে গেছে। বুধবার বেশ কয়েকটি রাজ্যে এমন ভয়াবহ সংখ্যা প্রকাশিত হয়েছে যা আশঙ্কার মেঘ মার্কিন দেশে। টেক্সাসে ৯০৪৮ জনের নতুন করে সংক্রমণের পাশাপাশি ১২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এবং মিসৌরি, নেব্রাস্কা এবং ওকলাহোমা হাসপাতালে করোনভাইরাস সংক্রমিত রোগীর সংখ্যা রেকর্ড বৃদ্ধি পেয়েছে।

ইনস্টিটিউট ফর গ্লোবালের নির্বাহী পরিচালক ড: রবার্ট মারফি বলেছেন, নর্থ-ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ফিনবার্গ স্কুল অফ মেডিসিনের স্বাস্থ্য, অন্যান্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞের অনুমানের প্রতিধ্বনি করছে। “যেখানে আমরা দেশ হিসাবে অত্যন্ত ভয়াবহ জায়গায় আছি। আমাদের কাছে থাকা প্রতিটি মেট্রিকই ভুল দিকে ট্রেন্ড করছে। এটি একটি ভাইরাস যা তীব্র গতিতে বাড়তে থাকবে এবং এটি নিজে থেকে থামবে না। আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ সুসান বেইলি বলেছেন, ট্র্যাজেক্টোরি বদলাতে আমেরিকানদের এখন অনেক কিছুই করতে হবে। নির্বাচনের ফলাফল নির্বিশেষে আমেরিকাতে প্রত্যেককেই মাথা ঘামানো দরকার অনন্য বিষয়ে।বেইলি বলেছেন আমাদের মধ্যে অনেকে শারীরিকভাবে দূরত্ব সম্পর্কে সাবধানতা অবলম্বন করছে না । ট্রাম্প তার শীর্ষ স্বাস্থ্য পরামর্শদাতাদের পরামর্শকে অগ্রাহ্য করেছেন, যারা সাম্প্রতিক সময়ে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তার বিষয়ে ক্রমবর্ধমান জরুরি সতর্কতা জারি করেছেন, পরিবর্তে র‌্যালি করে মিথ্যাভাবে পরামর্শ দিতেন যে মহামারীটি হ্রাস পাচ্ছে। আরেক প্রতিদ্বন্দ্বী বিডেনকে কোনও মুখোশ ছাড়াই জনসমক্ষে দেখা গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *