এঙ্গেলসের ২০০ তম জন্ম বার্ষিকী পালনে বাধা পৈতৃক ভিটায় পুলিশের লাঠি চার্জ

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,জার্মানি,৩০ শে নভেম্বর: রবিবার জার্মানির নিজ ফ্রিডরিচ এঙ্গেলসের নিজের শহর ওপ্পার্টলে ২০০ তম জন্মবার্ষিকীর স্মরণে একটি জনসমাবেশে পুলিশের বাধার মুখে পড়লো সমাবেশস্থলে পুলিশের সাথে বামপন্থীদের ধস্তাধস্তির ছবি ধরা পড়লো।

শহরের অন্যতম বামপন্থী দল “এঙ্গেলসব্যান্ডিনিস” ২০১৫ সাল থেকে মহান দার্শনিক এবং বিপ্লবী এঙ্গেলসের সম্মানে অনুষ্ঠানের আয়োজন করে থাকে। কোভিড পরিস্থিতির কথা বিচার করে বিধি মেনেই জনসভা শুরু হয়। স্থানীয় পুলিশের “চরম স্বেচ্ছাচারিতা এবং আগ্রাসন” হিসাবে চিহ্নিত হয় যখন সমাবেশ স্থলে এসে ভাঙচুর আরম্ভ করে।বামপন্থী কর্মীরা বাধা দেওয়ায় শুরু হয়ে যায় ধস্তাধস্তি।বামপন্থী দল গুলি অভিযোগ করে দক্ষিণপন্থী দল গুলির অঙ্গুলি হেলনেই পুলিশ এই কান্ড ঘটায়।

পুলিশ সমাবেশ বানচাল করতে ব্যাপক লাঠিচার্জ করে বিক্ষোভকারীরা অবশ্য শৃঙ্খলা দেখিয়ে পুলিশ আক্রমণ প্রতিহত করে পরবর্তী কালে বাধার মধ্যেই প্রায় ১ ঘন্টা অনুষ্ঠান হয়।

“এঙ্গেলসব্যান্ডিনিস” অভিযোগ করেন বলে বিক্ষোভটি পুরোপুরি শান্তিপূর্ণ ছিল তা সত্ত্বেও পুলিশ বাহিনী জনসভা জুড়ে টাউন হল এবং এঙ্গেলসগার্টেনের সামনে উপস্থিত হয়েছিল। আয়োজকরা উপের্পল সিটি কর্তৃপক্ষ এবং স্থানীয় পুলিশদের কাছে ব্যাখ্যা দাবি করে দোষী পুলিশ কর্মীর শাস্তির দাবি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *