কৃষি অর্ডিন্যান্সের বিরুদ্ধে আন্দোলনের মাঝেই আন্দোলনরত কৃষকের আত্মহত্যা

Delhi India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,পাঞ্জাব,১৯ শে সেপ্টেম্বর:কৃষি অর্ডিন্যান্সের বিরুদ্ধে গোটা দেশজুড়ে উত্তাল বিক্ষোভ চলছে কৃষকদের।পাঞ্জাব এবং হরিয়ানাতে এই বিক্ষোভের তীব্রতা লক্ষ্য করা যাচ্ছে এই বিলের বিরোধিতা করে কেন্দ্রীয় ক্যাবিনেট মন্ত্রী থেকে ইস্তফা দিয়েছেন আকালি দলের শীর্ষস্থানীয় নেতৃত্ব।তবু সরকার এই বিল সংসদে আনতে বদ্ধপরিকর এবার আন্দোলনের ময়দানে আন্দোলন রত কৃষকের আত্মহত্যা ঘটনা কেন্দ্র করে উত্তাল হওয়ার আশঙ্কা কৃষকদের বিক্ষোভ।

শনিবার পুলিশ জানিয়েছে, পাঞ্জাবের মুক্তসার জেলায় কৃষি অর্ডিন্যান্স বিলের বিরুদ্ধে প্রতিবাদ চলাকালীন বিষাক্ত কীটনাশক খেয়ে ৭০ বছর বয়সী এক কৃষক মারা গেছেন। মনসা জেলার আক্কানওয়ালি গ্রামের বাসিন্দা ছিলেন প্রীতম সিং শুক্রবার সকালে কীটনাশক খেয়েছিলেন এবং পরের দিন হাসপাতালেই মারা যান তিনি।

১৫ ই সেপ্টেম্বর থেকে এই প্রতিবাদে অংশ নিচ্ছিলেন তিনি, যেটি ভারতীয় কৃষক ইউনিয়ন প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলের আদিবাসী বাদল গ্রামে আয়োজিত হয়েছিল।কৃষক আত্মহত্যার চরম পদক্ষেপ নেওয়ার পিছনের কারণ এখনও জানা যায়নি পুলিশ সূত্রে জানিয়েছে।

কৃষকদের সংগঠন অবশ্য দাবি করেছে যে তিনি ঋনে জর্জরিত ছিলেন।বি কে ইউ সাধারণ সম্পাদক সুখদেব সিং প্রশাসনের কাছে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *