আজ দেশজুড়ে রাজপথে কৃষকরা পাশে দাঁড়িয়েছে বাম শ্রমিক সংগঠনগুলি

India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,২৫ শে সেপ্টেম্বর:সংসদে পাস হওয়া কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং ন্যূনতম সমর্থন মূল্যের (এমএসপি) দাবিতে বেশ কয়েকটি কৃষক সংগঠন ২৫শে সেপ্টেম্বর দেশ জুড়ে প্রতিবাদ দিবস ও পথ অবরোধ ঘোষণা করেছে। অল ইন্ডিয়া ফার্মার্স ইউনিয়ন (এআইআইপিইউ), ভারতীয় কিষাণ ইউনিয়ন (বিকিউ), অল ইন্ডিয়া কিষাণ সংঘ (এআইকেএম) এবং অল ইন্ডিয়া কিষাণ সংহতি সমন্বয় কমিটি (এআইকেএসসিসি) এবং অন্যান্য রাজনৈতিক সমর্থিত সংগঠন কৃষকদের সমাবেশ, অবরোধের ডাক দিয়েছে ।

এই সপ্তাহের শুরুর দিকে সংসদ অধিবেশন চলাকালীন সরকার কর্তৃক পাস হওয়া কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ আছড়ে পড়ছে দেশের বিভিন্ন স্থানে।পাঞ্জাব ও হরিয়ানায় ৩১ টি কৃষক সংস্থা ইতিমধ্যে ফার্ম বিলগুলির বিরুদ্ধে প্রতিবাদ করছে। সিআইটিইউ সহ অল ইন্ডিয়া ট্রেড ইউনিয়ন কংগ্রেস, ন্যাশনাল ট্রেড ইউনিয়ন কংগ্রেস, ভারতীয় ট্রেড ইউনিয়ন কেন্দ্র, হিন্দ মজদুর সভা, অল ইন্ডিয়া ইউনাইটেড ট্রেড ইউনিয়ন সেন্টার এবং ট্রেড ইউনিয়ন সমন্বয় কেন্দ্র সহ দশটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন আজ কৃষক আন্দোলনের সমর্থনে নেমেছে।

আন্দোলনকারী বলেন বিলগুলি নিয়ে সমস্যাটি কেবল ন্যূনতম সহায়তা মূল্য (এমএসপি) নয়, ম্যান্ডিস থেকে পর্যায়ক্রমিকও রয়েছে। ইউনিয়নগুলি জানিয়েছে, কৃষকরা কৃষক-ব্যবসায় নয়, উৎপাদক হওয়ায় তারা শোষণে অনেক বেশি ঝুঁকির মুখে পড়বে বলে ইউনিয়নগুলি জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *