বিশ্ব ফুটবলের সম্রাট দিয়েগো মারাদোনা চলে গেলেন না ফেরার দেশে

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,২৫ শে নভেম্বর:চলে গেলেন বিশ্ব ফুটবলের সম্রাট দিয়েগো মারাদনা রেখে গেলেন অসংখ্য স্মৃতি। কয়েক দশক ধরে ফুটবল দুনিয়া দাপানো এই সম্রাট চলে গেলেন না ফেরার দেশে। দুই সপ্তাহ আগেই মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যায় তার অপেরাশন করে বাড়ি ফেরেন বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন তিনি।

তার ফুটবল শৈলী গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা মনে রাখবে তার হাত ধরেই আর্জেন্টিনা ফুটবল জগতে এক অনন্য স্থান দখল করেছিল,১৯৮৬ সালে একক কৃতিত্বে দেধে কে বিশ্বকাপ এনে দিয়েছিলেন।তার অসাধারণ ড্রিবলিং প্রতিপক্ষকে চমকে দিতেন।অসম্ভব ক্ষিপ্রতায় পৌঁছে যেতেন প্রতিপক্ষ গোলপোস্টে।আর্জেন্টিনার হয়ে ৯১টি ম্যাচ খেলে ৩৪ টি গোলের অধিকারী।তার শৈলী গোটা টিম কেই উজ্জীবিত করতো।১৯৯৪ সালে ডোপ টেস্টে ধরাপড়েন তারপর আরেক লড়াই করেছিলেন তৎকালীন কিউবার রাষ্ট্রপতি ফিদেল কাস্ত্রোর শানিধ্যে আসেন।

কিউবা তে চিকিৎসার পরে আবার মাঠে ফেরেন তিনি বলতেন বামপন্থীরায় আসল সৈনিক যারা সমাজে শোষণ মুক্তির কাজ করে থাকেন।কমিউনিস্ট নেতা চে তার আদর্শ ছিলেন।পশ্চিমবঙ্গে তিনি এসেছিলেন জ্যোতির বসুর হাত থেকে অটোগ্রাফ নিয়ে বলেছিলেন আপনি অনন্য।

১৯৬০ সালে তার জন্ম হয় মাত্র ৬০ বছর বয়সেই প্রয়ানে বিশ্ব ফুটবল জগতে এক গভীর শূন্যস্থান তৈরি করলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *