শ্রমিক ছাটাইয়ের বিরুদ্ধে ফ্রান্সে আন্দোলনের পথে কমিউনিস্ট পার্টি

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,ফ্রান্স,১০ ই অক্টোবর:কোভিড পরিস্থিতির সুযোগ নিয়ে শ্রমিক ছাঁটাই রুখতে এবার পথে নামলো ফ্রান্সের কমিউনিস্ট পার্টি।দেশের বিভিন্ন অঞ্চলে সংগঠিত ও সচেতনতা বৃদ্ধির কাজে নেমে পড়েছে কর্মী ও সমর্থকরা।

৯ ই অক্টোবর সকালে এক সমাবেশে পিসিএফ এর বিভাগীয় সচিব জুলিয়েন চৌয়েট নেতৃত্বে কনড্যাট পেপার মিলের কর্মীরা, লে লারডিনে এবং স্যারাট থেকে বেরোনোর সময়, টেরাসনে, এক ডজন পিসিএফ সদস্য কর্মসংস্থান প্রচারের সূচনায় লিফলেট বিতরণ করেন। কর্মসংস্থানের প্রশ্নে ইউনিয়ন এবং সংযথার কর্তৃপক্ষের যৌথ আলোচনায় সঠিক সমাধান দুটির বেরিয়ে আসবে । আজ শনিবার সকাল সাড়ে এগারটায়, সেনেটর মেরি-ক্লোড ভ্যারাইলাসের উপস্থিতিতে ফেডারেশনের সামনে এবং একটি জমায়েতের পরিকল্পনা করা হয়েছে।

জুলিয়েন চৌয়েট আরও নিশ্চিত করেছেন যে “কর্মসংস্থান এবং প্রশিক্ষণের সিদ্ধান্তগুলি এখন কয়েকটি অর্থনৈতিক সিদ্ধান্ত গ্রহণকারীদের অগ্রাধিকারযোগ্য হতে পারে না, তবে অঞ্চলগুলি থেকে শুরু হওয়া সম্মিলিত পদ্ধতির বিষয় হতে হবে। সমস্ত ক্ষেত্রকে সংযুক্ত করে, সমাজ, অর্থনৈতিক , ইউনিয়ন, নির্বাচিত আধিকারিকগণ,কর্মচারী, এবং নাগরিক সংস্থাগুলির সাথে বৈঠক করে সমাধান সূত্র বার করতে হবে।অনেক ক্ষেত্রেই কোনো আলোচনার সুযোগ না দিয়ে শ্রমিকদের ছাঁটাই নিশ্চিত করেছে সংস্থা গুলি।

দেশের বিভিন্ন প্রান্তে নাগরিক কমিটি গড়ে ছাঁটাইয়ের বিরুদ্ধে জনমত গড়ে তোলার কাজ শুরু করলো কমিউনিস্ট পার্টি।রাজনৈতিক মহলের মতে এই কর্মসূচির ফলে সংস্থার গুলোর উপর যেরকম চাপ বাড়বে তেমনি দেশের শাসক দলের উপর আইন শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে চাপ তৈরি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *