গ্রিস ও তুরস্কের ভূমিকম্প আক্রান্ত মানুষদের পাশে দুই দেশের যুব কমিউনিস্ট সংগঠন

International News

আমাদের জীবন চূর্ণ করা অনিবার্য নয়! জীবন জিতবে, সংগ্রাম, শক্তি, আমাদের স্বপ্নের সাথে ”!শুক্রবার গ্রিস এবং তুরস্ক উপকূলে যে শক্তিশালী ভূমিকম্প হয়েছে, তার দুটি শক্তিশালী ভূমিকম্পের পরে  কমিউনিস্ট ইয়ুথ অফ গ্রীস (কেএনই) এবং কম্যুনিস্ট ইয়ুথ অফ তুরস্ক (টিকেজি) দু’দেশের পক্ষে এই আন্তর্জাতিক সময়ে সংহতি প্রকাশ করেছে।

২৮ অক্টোবর শুক্রবার দেশগুলিতে ভূমিকম্পে আক্রান্ত মানুষদের গ্রীসের কমিউনিস্ট ইয়ুথ এবং তুরস্কের কমিউনিস্ট ইয়ুথ একসাথে আমাদের দেশের জনগণ, যুবক-যুবতীদের প্রতি আমাদের সম্পূর্ণ সংহতি ও সমর্থন প্রকাশ করেছে।

উভয় দেশেই ইতিমধ্যে মানুষের জীবনকে ক্ষতিগ্রস্ত এই বিপর্যয়ী ভূমিকম্প আবারও ভূমিকম্প রক্ষা ব্যবস্থা গ্রহণের অভাব এবং গ্রীস ও তুরস্ক উভয় দেশের সরকারের দীর্ঘমেয়াদী দায়িত্বকে বোধের ভূমিকা নেওয়ার দাবি জানানো হয়েছে।

অবিলম্বে দুই দেশের সরকারের কাছে দাবি জানিয়ে যৌথ বিবৃতি প্রকাশ করেছে।

  • আহতদের তাৎক্ষণিক যত্ন এবং চিকিৎসার ব্যবস্থা করতে হবে।
  • আফটারশোকগুলির জন্য তাৎক্ষণিক প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।
  • ক্ষতিগ্রস্থ বাড়ি, পাবলিক বিল্ডিংগুলি (উদাঃ স্কুল, বিশ্ববিদ্যালয়, ইত্যাদি), সড়ক নেটওয়ার্ক, পাবলিক আবাসনগুলির তাৎক্ষণিক এবং সম্পূর্ণ পুনরুদ্ধার করতে হবে।
  • ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ এবং ব্যাপক সহায়তা ঘোষণা করতে হবে।

সিসমোলজিস্টরা হুঁশিয়ারি দিয়েছেন যে শুক্রবার সামোস দ্বীপ এবং তুর্কি উপকূলে আঘাত হানা ৬.৭ রিখটার স্কেলের ভূমিকম্প এর পর একের পর এক শক্তিশালী আফটারশাকের আশঙ্কা রয়েছে।অবিলম্বে দুই দেশের সরকারকে মানুষের নিরাপত্তার জন্য কার্যকরী ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *