বিজেপিকে প্রত্যাখ্যান করুন, দেশবাসীকে আবেদন জানালেন ১৫২ জন বিজ্ঞানী

News Political

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,৫ এপ্রিল:
চিত্র নির্মাতাদের পরে এবার বিজ্ঞানীরাও দেশবাসীর উদ্দেশ্যে সরাসরি আবেদন করলেন বিজেপিকে যেন তারা সমর্থন না দেন। সংবিধানের মৌলিক অধিকার রক্ষার দাবিতে চিন্তা ভাবনা করে দেশবাসীকে ভোট দেওয়ার আবেদন করলেন দেড়শ জনেরও বেশি বৈজ্ঞানিক। দেশবাসীর উদ্দেশ্যে লেখা ওই আবেদনপত্রে উল্লেখ করা হয়েছে মৌলিক অধিকার রক্ষার জন্য মানুষের উচিত বিজেপিকে প্রত্যাখ্যান করা। বিজেপি জাতি ধর্ম লিঙ্গ ভাষা এলাকা বিচারের মানুষ কে ভাগ করে সেই অভিযোগ এনেই তাদের প্রত্যাখ্যান করার আবেদন জানিয়েছেন বিজ্ঞানীরা।

১৫২ জন বিজ্ঞানীর স্বাক্ষর করা ওই আবেদন পত্রে বলা হয়েছে যারা গণপিটুনি বা জনগণকে নির্যাতন করে এবং সেই ঘটনাগুলোকে যারা সমর্থন করে তাদের প্রত্যাখ্যান করুন। বিজ্ঞানীরা বলেন,”আমরা এমন রাজনীতি চাই না যা আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করবে,ভয় তৈরি করবে। সমাজের মধ্যে তৈরি করবে অসংখ্য বিভাজন। দলিত , মহিলা, ধর্মীয় সংখ্যালঘু, প্রতিবন্ধী ব্যক্তি কিংবা গরিব এমনই হাজার ভাগে বিভক্ত করতে চায় আমাদের বিজেপি। কিন্তু আমাদের গণতন্ত্রের শক্তি হচ্ছে আমাদের বৈচিত্র্য।

বৈজ্ঞানিকদের আবেদন পত্রে বলা হয়েছে দেশে এমন পরিস্থিতি তৈরি হয়েছে যেখানে প্রতিনিয়ত সমাজকর্মী থেকে যুক্তিবাদী কিংবা বৈজ্ঞানিকদের নিগ্রহ করে প্রতিদিন জেলে পাঠানো হচ্ছে। এমনকি খুন করে দেওয়া হচ্ছে তাদের। তাই তারা চাননা যুব সমাজকে এইরকম ভবিষ্যৎ দিতে। দেশবাসীর উদ্দেশ্যে তাদের আবেদন যুক্তি বিশ্লেষণ করে চিন্তা ভাবনা করেই যেন ভোট দেন দেশবাসী। সাংবিধানিক অধিকার গুলো মাথায় রেখে বিভাজন অসাম্য হুমকির বিরুদ্ধে প্রতিবাদ করেই একজোট হয়ে দেশবাসীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন ১৫২ জন বিজ্ঞানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *