পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ নিউ ইয়র্কে

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেডক,নিউইয়র্ক,৪ঠা এপ্রিল:করোনার মারণ ভাইরাসের থাবায় বেসামাল গোটা মার্কিন যুক্তরাস্ট্র, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত শহর নিউ ইয়র্ক।আক্রান্ত মানুষের ভিড়ে হাসপাতাল উপচে পড়ছে, লড়াই চালাচ্ছে চিকিৎসক থেকে স্বাস্থ্য কর্মীরা।এবার নিজেদের নিরাপত্তার সামগ্রীর দাবিতে সোচ্চার হলেন স্বাস্থ্য কর্মীরা।হাসপাতালের সামনে বিক্ষোভ দেখায় তারা।

এবার বিক্ষোভে করোনাভাইরাস দ্বারা নিহত সহকর্মীদের ছবি নিয়ে অংশগ্রহণ করতে দেখা যায় তাদের।মহামারীটির সামনের লড়াই করার জন্য প্রতিরক্ষামূলক গিয়ারের জন্য শুক্রবার এক বিক্ষোভ সভার ডাক দেয় স্বাস্থ্যকর্মীদের সংগঠন। নার্স ডায়ানা টরেস বলেছেন, তারা ক্রমবর্ধমান সংকটের সাক্ষী। “আমরা রোগীদের সেবা করতে হলে স্পর্শ করতে হবে কিন্তু নিরাপত্তা সামগ্রী না থাকায় অবাক রোগীদের বিনা চিকিৎসায় মৃত্যু পর্যন্ত ঘটছে। আর এর সাথে আমাদের লড়াই করার কিছু নেই প্রতিনিয়ত আমাদের বিবেকের মৃত্যু ঘটছে।

ম্যানহাটনের মাউন্ট সিনাই হাসপাতালের বাইরে তিনি এক ডজন সহকর্মীর সাথে মুখোশ, ক্যাপ এবং এমনকি বিশেষ জ্যাকেটের জন্য দাবি জানিয়েছে।নার্সিংয়ের একজন অভিজ্ঞ শাশা উইনস্লো প্রবেশদ্বারের বাইরে দাঁড়িয়ে একটি চিহ্ন দিয়ে ঘোষণা করেছেন, “আমরা বডিব্যাগ হব না।”এই ঘটনায় প্রশাসন সক্রিয় হয়েছে অবিলম্বে তাদের নিরাপত্তার সামগ্রী নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *