হিমাচলে বনধের প্রভাব সর্বাত্মক বাম কর্মীদের অবরোধ একাধিক জায়গায়

India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,হিমাচল প্রদেশ,৮ ই ডিসেম্বর:দেশজুড়ে সর্বাত্মক ধর্মঘট দেশের কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতেই মহাসমাবেশ কৃষকদের সেই সমাবেশ থেকেই ডাক হয়েছে আজ ভারত বনধের। সকাল থেকেই গোটা দেশেই বনধের সমর্থনে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা।

শৈলশহর সিমলায় বনধের উত্তাপে ছিল উত্তপ্ত , হিমাচল প্রদেশের বিভিন্ন অংশে বনধের সমর্থনে রাস্তায় থাকলেন বাম কর্মীরা। বিভিন্ন ব্যাংকের সামনে পিকেটিং করতে দেখা যায় তাদের এছাড়াও সরকারি অফিসের সামনে তারা ধরনায় বসতে দেখা যায়। সোলাং ভ্যালি থেকেও একই রকমের খবর আসে সেখানে বাম এবং কংগ্রেস কর্মীরা রাস্তায় নামেন বনধ সফল করতে ।দেখা যায় সাধারণ মানুষক মানুষ আজ অনেক কম সংখ্যায় রাস্তায় ছিল ।বাজার ঘাট সম্পূর্ণরূপে বন্ধ ছিল ।যদিও কিছু বেসরকারি সংস্থার খোলা ছিল লকডাউন খোলার ফলেই পর্যটকদের আনাগোনা এই রাজ্যে পর্যটকদের ভিড় কিছু কিছু জায়গায় লক্ষ্য করা গেছে তবে তাদের হয়রানি হয়নি বলেই খবর।

বনধ সমর্থকরাই তাদের জন্য ব্যবস্থা করেছে সিমলা শহরে বামপন্থীদের নেতৃত্বে এক বিশাল মিছিল সংঘটিত হয়। ধর্মঘট কারীদের বক্তব্য অবিলম্বে কালাকানুন হিসেবে উঠে এসেছে কৃষি আইন অবিলম্বে তা বাতিল করতে হবে। দেশের জনবিরোধী নীতির বিরুদ্ধে আজ অন্নদাতারা রাজপথে তাই ধর্মঘট সর্বাত্তক। হিমাচল প্রদেশে বনধের প্রভাব লক্ষ্য করা গেছে সিমলা শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *