আর কয়েক ঘন্টার মধ্যে আছড়ে পড়বে ইয়াস ওড়িশার উপকূলে

News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,ওড়িশা,২৬ শে মে:ইয়াস মঙ্গলবার সন্ধ্যায় একটি “খুব মারাত্মক ঘূর্ণিঝড় ” হিসাবে তীব্র হয়ে ওঠে এবং ভারতের পূর্ব উপকূলের দিকে আর কিছুক্ষণের মধ্যে প্রবেশ করবে। ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূলে ব্যাপক প্রভাব পড়ার ইঙ্গিত পূর্বাভাসে। প্রায় ১৪ লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

ভারত আবহাওয়া অধিদফতর (আইএমডি) জানিয়েছে যে বুধবার দুপুরের মধ্যে ওড়িশার চাঁদবালি-ধামরা বন্দরের কাছে ঘূর্ণিঝড়টি আঘাত হানার সম্ভাবনা ।”ল্যান্ডফলের সময় এটিতে বাতাসের গতিবেগ হবে ১৮৫ কিলোমিটার প্রতি ঘন্টা। ওড়িশার চাঁদবালীতে সর্বাধিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। ইয়াস একটি ঘূর্ণিঝড়ের প্রভাব প্রায় ১২ থেকে ১৮ ঘন্টা ধরে থাকবে বলেছেন আইএমডি মহাপরিচালক মৃত্যুঞ্জয় মহাপাত্র।

ওড়িশা ও পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের প্রভাবে মূলত উপকূলীয় জেলাগুলিতে প্রচণ্ড বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা।ওড়িশার বিশেষ ত্রাণ কমিশনার প্রদীপ জেনা বলেছেন, ১৫ টি জেলার ৫ লক্ষ মানুষকে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে। পশ্চিমবঙ্গ প্রায় ৯০০,০০০ মানুষকে সরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঝাড়খণ্ড, বিহার এবং অন্ধ্র প্রদেশও ঝড়ের প্রভাবের জন্য প্রস্তুত।বিশেষজ্ঞরা বলেছেন যে উপকূলবর্তী অঞ্চলে মাটির বাড়িগুলি সম্পূর্ণ ধ্বংস হওয়ার সম্ভাবনা রয়েছে এবং স্থায়ী ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *