সংসদে শ্রম সংস্কার বিল পাসের বিরুদ্ধে আন্দোলনের ডাক তথ্য প্রযুক্তি কর্মচারী ইউনিয়ন

India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, ব্যাঙ্গালোর,২৪ শে সেপ্টেম্বর: কর্ণাটক রাজ্যের তথ্য প্রযুক্তি কর্মচারী ইউনিয়ন কেআইটিইউ তীব্র ভাবে প্রতিবাদ জানিয়েছে পেশাগত সুরক্ষা, স্বাস্থ্য ও কার্যনির্বাহী শর্তাদি কোড, ২০২০’, ‘সামাজিক সুরক্ষা বিষয়ক কোড, ২০২০’ নামে সংসদে তিনটি শ্রম সংস্কার বিল পাস নিয়ে। কোনও আলোচনা ছাড়াই তিনটি গুরুত্বপুর্ন বিল পাশ হয়ে গেলো সংসদে।

গতকাল এক প্রেস বিবৃতিতে তারা বলেন কর্মক্ষেত্রের উপর ভার্চুয়াল দাসত্বের শর্ত আরোপের মধ্য দিয়ে তাদের কর্পোরেট পুঁজিবাদী কর্তাদের সন্তুষ্ট করতে সরকারের এই ভূমিকা। একত্রে তিনটি লেবার কোড বিল সম্পুর্ন রূপে শ্রমিক স্বার্থ বিরোধী।

এই কোডগুলি ব্যবহার করে সংস্থার মালিকরা ইচ্ছায় ৭০% এরও বেশি প্রতিষ্ঠানের কর্মীদেরকে যথেচ্ছ ভাবে ছাঁটাই এর সুযোগ তৈরি করে দেবে।এই বিল রুখতে ঐক্যবদ্ধ শ্রমিক শ্রেণির আন্দোলনের পথ একমাত্র বাঁচার পথ। এই কোডগুলির মাধ্যমে শ্রমিকদের অধিকার হরণ শুধু হবে না এই বিলের মাধ্যমে স্থায়ী কাজের শ্রমিক দ্রুহারে কমবে।

কর্ণাটক রাজ্যের তথ্য প্রযুক্তি সংস্থার ইউনিয়ন কে আই টি ইউ শ্রমিক শ্রেণির অধিকারের উপর এই হামলার বিরোধিতা করার জন্য অন্যান্য ক্ষেত্রের শ্রমিকদের সাথে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *