ওকিনাওয়া তে মার্কিন সামরিক ঘাঁটি সরানোর দাবি জাপানের কমিউনিস্ট পার্টির

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,ওকিনাওয়া,২৪ শে সেপ্টেম্বর:ওকিনাওয়ার উরাসো সিটি বিধানসভার জাপানি কমিউনিস্ট পার্টির সদস্যরা সিটি মেয়রের সাথে দেখা করেন, যিনি শহরে মার্কিন নাহা সামরিক বন্দরের প্রতিস্থাপন হিসাবে উরসোয় ওয়ার্ফে নতুন সামরিক বন্দর নির্মাণের পরিকল্পনার স্বীকৃতি ঘোষণা করেছিলেন।

উরসাই বিধানসভা আসন থেকে নির্বাচিত ওকিনাওয়া বিধানসভার কমিউনিস্ট পার্টির বিধায়ক জেসিপির সদস্য নিশিম সুমির সাথে এক প্রতিনিধি দল নাহার সামরিক বন্দরে স্থানান্তরিত করার বিরোধিতা করে মেয়র মাতসুমোতো তেতুসিকে তার সিদ্ধান্ত বদলের জন্য আলোচনা করেন।তারা জাপানের কাছে বন্দরের শর্তহীন ফেরতের দাবি জানান।

২০১৩ সালের মেয়র নির্বাচনে নাহার সামরিক বন্দরের উরসোয় স্থানান্তরের বিরুদ্ধে তার অবস্থান বজায় রাখার প্রতিশ্রুতি দিয়ে মেয়র জিতেছিলেন। পরে অবশ্য তিনি এই প্রকাশ্য প্রতিশ্রুতি প্রত্যাহার করেছিলেন।জেসিপি মেয়রকে কেন্দ্রীয় সরকার এবং মার্কিন সামরিক বাহিনীর অঙ্গুলি হেলনে কাজ করার জন্য সমালোচনা করেন।

জবাবে মেয়র মাৎসুমোটো বলেন, “আমি একটি বেদনাদায়ক সিদ্ধান্ত নিয়েছি।” জেসিপি নিশিম মেয়রকে বলেছিলেন যে, এই বছর জিসিপি দ্বারা পরিচালিত একটি সার্ভে তে উরসাইয়ের ৭০% এরও বেশি নাগরিক উরসাইয়ে একটি সামরিক বন্দর নির্মাণের বিরুদ্ধে তাদের বিরোধিতা করেছে।নাগরিকদের দাবি মেনে অবিলম্বে পৌরসভা কে কাজ করতে হবে। সিডসন্ত না নিলে গোটা শহর অচল করার হুমকি দিয়েছেন কমিউনিস্ট পার্টির বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *