বার্নপুরে বাম নেতা দিলীপ সরকারের স্মরণসভায় রক্তদান শিবির

District News Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,বার্নপুর,৯ ই জুন:২০১৩ সালের ৯ই জুন ডি ওয়াই এফ এর প্রতিষ্ঠা দিবসে দুঃসংবাদ বার্নপুর-আসানসোল শিল্পাঞ্চলের গণআন্দোলনের ও মানুষের পাশে থাকার অন্যতমপ্রধান নেতৃত্ব বাম নেতা দিলীপ সরকার আততায়ীদের গুলিতে আহত অবস্থায় হাসপাতালে ভর্তির খবর চাঞ্চল্য। ইস্কোর বার্নপুর হাসপাতালে, ডাক্তাররাও চেষ্টা চালিয়ে যাচ্ছেন কমরেড দিলীপ সরকারকে বাঁচানোর, কিন্তু কিছু সময় অতিক্রান্ত হওয়ার পরে ঘটলো এমন একঘটনা যা আমাদের তথা শিল্পাঞ্চলবাসীর কাছে অনভিপ্রেত,জীবনযুদ্ধের লড়াইয়ে শেষরক্ষা হলোনা শিল্পাঞ্চলের সকলের প্রিয় মানুষটির। সেদিন শিল্পাঞ্চলবাসীরা হারালো তাদের শ্রমিক নেতাকে।

এলাকার বেকার যুবক ও যুবতীদের কর্মসংস্থানের লড়াই থেকে শুরু করে,ইস্কোর আন্দোলন এলাকার মানুষের কাছে দিলীপ সরকার হয়ে উঠেছিলেন এক ভরসার স্থল।যার ফলে বিরোধী সহ মাফিয়াদের কু নজরে ছিলেন তাই তাদের বুলেট ছিন্ন বিচ্ছিন্ন করে দিলীপ সরকারকে।

তার মৃত্যু ঘটেছে ঠিকই কিন্তু তার আদর্শ,সংকল্প,বিচক্ষণতা,অন্যায়ের সাথে আপস না করে কলোরতে শেখানোর শপথ নিতে প্রতিবছর স্মরণ সভা হয়ে আসছে আজ অন্যথা হয়নি। আজ বার্নপুর এ বি টাইপ টাউনশিপ এলাকাতে দিলীপ সরকারের স্মরণে ডি ওয়াই এফ আই এর পক্ষ থেকে রক্তদান শিবির ও মাল্যদান কর্মসুচী আয়োজন করা হয়।এই ক্যাম্পে তার স্ত্রী শেফালি সরকার,মীনা কর্মকার এবং প্রদীপ ঘোষের পক্ষ থেকে বার্নপুর রেড ভলান্টিয়ারসদের হাতে অক্সিজেন সহ কিছু সামগ্রী কেনার জন্য অর্থ তুলে দেওয়া হয়এবং সি আই টি ইউ জেলা কমিটির এর পক্ষ থেকে স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *