সিএ আইনের বিরুদ্ধে দিল্লিতে বামেদের মিছিলে বাধা অসংখ্য গ্রেফতার দিল্লি জুড়ে ১৪৪ ধারা

Delhi
নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,নিউ দিল্লি,১৯ শে ডিসেম্বর:দেশ জুড়ে এনআরসি এবং সিএ আইনের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ চলছে, বামেদের দেশজুড়ে প্রতিবাদ চলছে। বামেদের প্রস্তাবিত বিক্ষোভ মিছিল ঘিরে দিল্লির রাজপথ ছিল পুলিশ এবং আধা সেনার দখলে তবু কারফিউ অপেক্ষা করেই বহু মানুষ জড়ো হয় লালকেল্লার সামনে। সভার প্রস্তুতির মাঝেই পুলিশের বিশাল বাহিনী এসে আটকায় রাস্তা শুরু হয় নির্বিচারে ধরপাকড় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বলা হয়েছে কোন বিক্ষোভ অনুমতি দেবে না। দিল্লি জুড়ে ১৪৪ ধরা লাগু হয়েছে এবং এই বিক্ষোভকে বন্ধ করার লক্ষ্যে বিভিন্ন ভাবে পুলিশ মোতায়েন এবং আধাসামরিক বাহিনী মোতায়েন হয়েছে গোটা দিল্লি জুড়েই।
বাম সর্মথকরা হাজারে-হাজারে বাম যখন দিল্লির রাজপথে পুলিশি গ্রেফতারের মুখে তখন বাম নেতারা মান্ডি হাউসের সামনে গ্রেফতার করা হয়। এক অভূতপূর্ব পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লিতে একদিকে বীর শহীদ সাহানাজ খান এবং আশফাকুল্লা খান কে শ্রদ্ধা নিবেদনের জন্য যখন তারা উপস্থিত হচ্ছে তখন তাদের পুলিশের ধরপাকড় ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।
বাম নেতৃত্ব তারা বলেছেন যখন দেশের বীর শহীদদের শ্রদ্ধা জানানোর অনুমতি পর্যন্ত দিচ্ছে না সরকার তা দেখে পরিষ্কার অবস্থান সরকারের।গণতন্ত্র বিরোধী অবস্থানের বিরুদ্ধে লড়াই জারি থাকবে রাজপথে। এনআরসি এবং সিএ আইনের বিরুদ্ধে দেশজুড়ে প্রতিবাদের নেমেছে বামেরা বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তারের খবর আসছে ।দিল্লির ঘটনা রাজনৈতিক মহল কে অবাক করেছে একেবারে অপ্রাসঙ্গিক হয়ে যাওয়া দলটির প্রতি পুলিশ মোতায়েন এবং পুলিশের দমন-পীড়ন ঘিরে তৈরি হয়েছে বহু প্রশ্ন তাহলে কি মানুষের বিক্ষোভ ঘিরে সরকার কি ভীত উঠছে প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *