মার্কিন যুক্তরাষ্ট্রে স্কুল খোলার বিরোধীতা বামপন্থীদের ডেট্রয়েট অঞ্চলে গ্রেফতার একাধিক বিক্ষোভকারী

International News

নিউজ ফ্রন্ট লাইনার ওয়েব ডেস্ক , ডেট্রয়েট , ১৭ ই জুলাই : গোটা বিশ্বে কোরনার থাবা বহু মানুষের মৃত্যু , লক ডাউনের মধ্যে চলছে বিশ্বের বেশির ভাগ দেশ । এই সময়ে সবচেয়ে ক্ষতিগ্রস্থ শ্রেণী শ্রমজীবী মানুষ আর শিক্ষার্থীরা। মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করে এর মধ্যে বিতর্ক শুরু হয়েছে , স্কুল খোলার প্রক্রিয়া ঘিরে প্রতিবাদ শুরু হয়েছে ।

ডেট্রয়েট গ্রীষ্মের স্কুলের খোলার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে বিক্ষোভের চতুর্থ দিনে গ্রেপ্তার করা হয়েছে একাধিক বিক্ষোভকারীদের । স্কুল শিক্ষক লিসা ভ্যালার ফিনিক্সে # রিটার্ন 2 স্কুলসফেলি মোটর মার্চ প্রতিবাদ করার সময় অন্য শিক্ষকদের সাথে যোগ দেন

করোনভাইরাস প্রাদুর্ভাব চলাকালীন বামপন্থী ও কিছু সামাজিকও সংগঠন স্কুলের গ্রীষ্মের ক্লাসের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ দেখিয়েছে , বিক্ষোভের চতুর্থ দিনে পুলিশের তত্পরতা বৃদ্ধি পেয়েছে, পুলিশ বৃহস্পতিবার ডেট্রয়েট শিক্ষার্থীদের স্কুলে আস্তে থেকে বাধা দেওয়ার চেষ্টা করার অভিযোগে কমপক্ষে ১১ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে।

ডেট্রয়েট স্কুল এই সপ্তাহে শিক্ষার্থীদের জন্য অনলাইনের বাইরে ব্যক্তিগত ক্লাস শুরু করে। তার জন্য, ছাত্র এবং শিক্ষকদের অবশ্যই মুখোশ পরতে হবে, এবং ভাইরাস ছড়িয়ে যাওয়ার ঝুঁকি হ্রাস করার জন্য প্রতি শ্রেণিকক্ষে কম শিক্ষার্থীর অনুমতি দেওয়া হয়েছে।বামপন্থী সংগঠনের অভিযোগ এই পদ্ধতি শুরু করলে বৈষম্যের সৃষ্টি হবে শিক্ষার্থীদের মধ্যে সেই সঙ্গে শিশু কিশোর কিশোরীদের এই ভাইরাসের মাঝে নিয়ে আসলে তারাও বিপদে পড়বে অবিলম্বে এই পদ্ধতি প্রত্যাহার করতে হবে সামাজিক স্বার্থে ।
স্কুল অধিকারিকদের বিরুদ্ধে শহর জুড়ে বিরোধীতা শুরু হয়েছে রাজনৈতিক মহলের মতে সরকারী মদতে এই ধরনের কার্যকলাপের বিরিধে শহরে মানুষ রাস্তায় নামতে শুরু করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *