কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে বাঁকুড়ায় বাম শ্রমিক সংগঠনের বিক্ষোভ

Bankura District News

বেশ কয়েকদিন ধরেই বাম শ্রমিক সংগঠনের ব্যাপক বিক্ষোভ সংঘটিত হচ্ছে গোটা দেশজুড়ে জুলাই দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলো তাকে কে সেদিনকে কর্মসূচি আজ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় পালিত হচ্ছে বাঁকুড়ার স্টেশন রোড চত্বর অঞ্চলে এক ব্যাপক বিক্ষোভ সংগঠিত করে শ্রমিক সংগঠনগুলো।লক ডাউনের সুযোগে দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের জন বিরোধী নীতির আশ্রয় নিচ্ছে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে দেশের রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রগুলোকে জলের দরে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। বামসংগঠনগুলি পথে নেমেছে, বেশ কয়দিন আগে কয়লা শিল্পে ব্যাপক ধর্মঘত সংঘটিত হয় সেই ধর্মঘটকে সহমর্মিতা জানিয়ে বিভিন্ন ক্ষেত্রের শ্রমিকরা পাশে দাঁড়িয়েছিলেন কয়লা শ্রমিকদের। দেশ প্রতিবাদ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে বাম সংগঠনগুলি।

রাজ্যব্যাপী দাবীদিবসে শ্রমিক সংগঠনগুলির অবস্থান ও বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয় বাঁকুড়া স্টেশন রোড অঞ্চলে।আয়কর প্রদান না করা প্রতিটি পরিবারকে কমপক্ষে আগামী ছ-মাস প্রতি মাসে ৭৫০০/- টাকা করে আর্থিক সাহায্য দিতে হবে,রেশন কার্ড যাদের নেই তাদের-সহ প্রতিটি গরীব মানুষকে আগামী ছ-মাস বিনামূল্যে ১০কেজি করে খাদ্য শস্য দিতে হবে,পরিযায়ী শ্রমিকদের মাসে ৭৫০০/- টাকা করে খাদ্য শস্য ও বিনামূল্যে রেশন দিতে হবে;রাষ্ট্রায়ত্ব ক্ষেত্রের বেসরকারীকরণ ও শ্রম আইনের সংশোধন করা চলবে না সহ একাধিক দাবি নিয়ে সংগঠিত হয় বিক্ষোভ।

আগামীকাল দেশের সমস্ত শ্রমিক সংগঠনগুলির(বিজেপি ও তৃণমূল শ্রমিক সংগঠন বাদে) ডাকে পালিত হয়েছে দেশব্যাপী দাবীদিবস। ঐদিন রাজ্যে লকডাউন ঘোষিত হ‌ওয়ায় পশ্চিমবঙ্গে তা পালিত হচ্ছে আজ.জেলা সদর বাঁকুড়া শহরে এই কর্মসূচী পালন করা হয় বাঁকুড়া স্টেশন রোডে এক বিক্ষোভ অবস্থানের কর্মসূচীর মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *