আর্জেন্টিনায় বাম মহিলা নেত্রী মারিয়ার নৃশংস হত্যা

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,আর্জেন্টিনা,২০ শে অক্টোবর:আর্জেন্টিনা কমিউনিস্ট পার্টির সদস্য এবং নারীর অধিকারের কট্টর সমর্থক মারিয়া ফ্লোরেন্সিয়া গমেজ পাইলাস্ট্রোকে গত সোমবার সান্তা ফে-তে হত্যা করা হয়েছে। ৩৫ বছর বয়সী এই নেত্রীর দেহ পাওয়া গেছে সান জর্জি শহরে একটি গ্রামাঞ্চলের রাস্তায়। একটি গুরুতর আঘাতের কারণে মাথায় আঘাতের চিহ্ন ছিল।

এই হত্যা ঘিরে শুরু হয়েছে বিক্ষোভ একটি বিবৃতিতে আর্জেন্টিনার কমিউনিস্ট পার্টি এবং কমিউনিস্ট ইয়ুথ ফেডারেশন তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে। অবিলম্বে দোষীদের গ্রেফতার না করা হলে দেশজুড়ে প্রতিবাদ সংগঠিত হবে ।তারা সরাসরি অভিযোগ করেছে শাসক দলের বিরুদ্ধে দেশ জুড়ে নারী নির্যাতনের বিরুদ্ধে সমস্ত প্রতিবাদেই মারিয়া মুখ হয়ে উঠেছিলেন এবং সরকারের ব্যর্থতা তুলে ধরছিলেন যার ফলেই কি খুন হতে হলো উঠছে প্রশ্ন।

পেশায় একজন বিউটিশিয়ান এবং দুই ছোট মেয়েদের মা, মারিয়া ফ্লোরেন্সিয়া নারী নির্যাতনের বিরুদ্ধে লড়াইয়ের পাশাপাশি গোটা বিশ্বের নারী আন্দোলনের প্লাটফর্মে নেতৃত্বে উঠে এসে ছিলেন ।দেশে কমিউনিস্ট পার্টির মধ্যেই গড়ে তুলেছিলেন লাস চুইকাস নামে নিরাই নিরাজতন বিরোধী ব্রিগেড যাদের কাজ যেখানেই নারীদের উপর অত্যাচারের খবর আসে সেখানেই ছুটে যাওয়া হয় প্রতিরোধের পাশাপাশি পীড়িত কে আইনি সাহায্য এবং আর্থিক সাহায্য করে থাকে যার প্রতিষ্ঠাতা মারিয়া ফ্লোরেন্সিয়া ছিলেন।

দেশে লকডাউন চলাকালীন ১০ বছরের উচ্চতায় পৌঁছেছে। বুয়েনস আইরেস টাইমসে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, নারীবাদী সংস্থা মুমালা জানিয়েছে এ বছর এ পর্যন্ত দেশে কমপক্ষে ২১৩ টি নারীদের উপর অত্যাচারের ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *