দেশের ক্রীড়াজগতে নক্ষত্র পতন চলে গেলেন মিলখা সিং

Delhi

নিউজ ফ্রন্টলাইনার স্পোর্টস ডেস্ক,চণ্ডীগর,১৯ শে জুন: দেশের কিংবদন্তি ভারতীয় স্প্রিন্টার মিলখা সিং শুক্রবার কোভিড পরবর্তী জটিলতার কারণে চলে গেলেন না ফেরার দেশে। তাঁর চিকিৎসা চন্ডীগরের স্নাতকোত্তর ইনস্টিটিউট মেডিকেল এডুকেশন এন্ড রিসার্চ-এ করা হচ্ছিল। 

৯১ বছর বয়সী মিলখা সিং গত ১৯ শে মে কভিড -১৯-পজিটিভ পরীক্ষা আসায় তিনি নিজের বাড়িতে আইসলেশনে ছিলেন, তবে কিছুদিন পর ২৪ শে মে, কিংবদন্তি অ্যাথলিটকে “কোভিড নিউমোনিয়া” হওয়ার কারণে মোহালীর ফোর্টিস হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। এরপরে ৩ রা জুন তাকে চণ্ডীগড়ের পিজিআইএমআর স্থানান্তরিত করা হয়।পাঁচদিন আগে কোভিডে তার স্ত্রীর মৃত্যু ঘটে।

গতকাল রাত ১১.৩০ নাগাদ পরিবারের পক্ষ থেকে মৃত্যুর খবর জানানো হয়।প্রধানমন্ত্রী শোকবার্তায় বলেছেন তার মৃত্যু ক্রীড়া জগতে অপূরণীয় ক্ষতি, তার অসামান্য কীর্তি দেশের ক্রীড়া জগৎ কে পুস্ট করবে।তার মৃত্যুতে গোটা দেশের ক্রীড়াজগত শোকাহত।

জনপ্রিয় ক্রীড়াবিদ হিসাবে ‘ফ্লাইং শিখ’ হিসাবে পরিচিত, মিলখা সিং এশিয়ান গেমসে চারটি স্বর্ণপদক জিতেছিলেন। ১৯৫৮ সালের কমনওয়েলথ গেমসে তিনি সোনা জিতেছিলেন।১৯৬০ সালের রোম অলিম্পিকে অল্পের জন্য চতুর্থ হন কিন্তু তার করা দৌড়ের সময় ৪৫.৭৩ সেকেন্ড দেশের মাটিতে ৪০ বছর অটুট ছিল।পরবর্তী কালে ১৯৯৮ সালে পরমজিত সিং এই রেকর্ড ভাঙেন।১৯৫৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *