সেপ্টেম্বরের তিন দিন রাজ্যে লকডাউন হবেই জানিয়ে দিল নবান্ন, মেট্রো চালু হবে ৮ সেপ্টেম্বর থেকে

District News Kolkata

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, কলকাতা,৩১ শে আগস্ট:কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ থাকা সত্ত্বেও রাজ্যের পূর্ব ঘোষিত দিন গুলোতে লকডাউন হবে বলে জানিয়ে দিল নবান্ন। আগের ঘোষণা মত সেপ্টেম্বরের ৭,১১ ও ১২ সম্পূর্ণ লকডাউন বজায় থাকবে রাজ্যে। ৭ সেপ্টেম্বর লকডাউন থাকার কারণেই কলকাতায় মেট্রো পরিষেবা শুরু হবে ৮ সেপ্টেম্বর থেকে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক পয়লা সেপ্টেম্বর থেকে আনলক ফোরের বিধি ঘোষণার সাথে সাথে নির্দেশ দিয়েছিল কনটেইনমেন্ট জোন ছাড়া কোন রাজ্য পূর্ণ লকডাউন ঘোষণা করতে পারবে না। ফলে, সেপ্টেম্বর মাসের রাজ্য সরকারের পূর্ব ঘোষিত তিনটি লকডাউন কি হবে তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল।

কিন্তু সোমবার নবান্নের তরফের বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে পূর্বঘোষিত ৭.১১ ও ১২ সেপ্টেম্বর সম্পূর্ণ লকডাউন বজায় থাকবে রাজ্যে।একইসঙ্গে রাজ্য সরকার আনলক ফোরের পর্যায় স্কুল-কলেজে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। বন্ধ থাকবে সিনেমা হল, সুইমিংপুল, বিনোদন পার্ক। যে কোন জমায়েতে নিষেধাজ্ঞা জারি থাকছে।

কনটেইনমেন্ট জোন গুলিতে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন বজায় থাকবে জেলা প্রশাসন কনটেইনমেন্ট জোন গুলিকে নির্ধারণ ও চিহ্নিত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *