কিউবার উপর থেকে নিষেধাজ্ঞা তুলতে উদ্যোগী মার্কিন সেনেটের বহু সদস্য

International News

নিউজ ফ্রন্টলাইনার আন্তর্জাতিক ডেস্ক,৪ ঠা মার্চ:নবনির্বাচিত মার্কিন সেনেটে এবার একটু অন্য হাওয়ার ছবি দেখা গেল ।কিউবার উপর নিষেধাজ্ঞা তুলতে উদ্যোগী হতে দেখা গেলো প্রায় ৮০ জন সেনেটরকে।

মার্কিন কংগ্রেসম্যানদের একটি দল প্রেসিডেন্ট জো বিডেনের প্রতি আহ্বান জানিয়েছে যে কিউবার উপর ট্রাম্পের “নিষ্ঠুর” নিষেধাজ্ঞাগুলি বাতিল করা এবং কিউবার প্রতি গঠনমূলক দৃষ্টিভঙ্গি অবলম্বন করা।মঙ্গলবার মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য, মোট ৮০ জন মার্কিন ডেমোক্র্যাট সেনেটর, কিউবার বিরুদ্ধে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের গৃহীত “নিষ্ঠুর” নিষেধাজ্ঞাগুলি বাতিলের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি জো বিডেনকে একটি চিঠি পাঠিয়েছেন: “সঙ্কটে কিউবান “সাহায্য করুন এবং এইভাবে আরও গঠনমূলক সাহায্য করুন,” চিঠিটি তে উল্লেখ রয়েছে।

সেনেটররা মার্কিন রাষ্ট্রপতিকে ক্যারিবীয় দ্বীপের সাথে কূটনৈতিক প্রতিশ্রুতি পুনর্নবীকরণের আহ্বান জানিয়ে তাকে ভ্রমণ ও রেমিটেন্সের উপর নিষেধাজ্ঞার অবসান ঘটাতে অবিলম্বে ডিক্রি স্বাক্ষরের অনুরোধ জানিয়েছিলেন।

তেমনি, তারা নবনির্বাচিত রাষ্ট্রপতিকে ট্রাম্পের সাম্প্রতিক রাজনীতিক সিদ্ধান্তকে “কিউবাকে সন্ত্রাসবাদের রাষ্ট্র স্পনসরদের তালিকায় ফিরিয়ে আনার” রাজনীতিবদ্ধ সিদ্ধান্তকে উল্টে দিতে বলেছেন, কারণ এই ধরনের অন্তর্ভুক্তি অর্থনীতির ক্ষতি করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *