কোরোনা সংক্রমণের বৃদ্ধির সাথে মার্শাল নিয়োগ মুম্বাইতে মাস্ক পড়ানোর জন্য

News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,২০শে ফেব্রুয়ারি:দেশে ফিরলো আবার কোরোনা আতংক, একটু অবাক করেই বেশ কয়েক মাস পরে লাফিয়ে বাড়লো কোরোনা সংক্রমণের সংখ্যা। শুক্রবার তিন সপ্তাহের মধ্যে নতুন করোনাভাইরাস সংক্রমণের সবচেয়ে বড় রিপোর্ট প্রকাশ পেয়েছে, নতুন করে ১৩,১৯৩ জন সংক্রমিত হয়েছে। এবার অন্য লড়াইয়ে আর্থিক রাজধানী মুম্বাই শহর জুড়ে মুখোশটি প্রয়োগ করার জন্য মার্শাল নিয়োগ করা হয়েছে।

নিশ্চিত সংক্রমণের পরিমাণ ১০.৯৬ মিলিয়ন, আমেরিকা যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় সর্বোচ্চ, ১৫৬০০০ এরও বেশি লোক মারা গেছে। তবে সরকারী অনুমানে দেখা গেছে যে এই মাসে প্রকৃত সংক্রমণ ৩০০ মিলিয়ন পর্যন্ত ছাড়িয়ে যেতে পারে।

সাম্প্রতিক দিনগুলিতে, ভারতে ৭৫% নতুন করে সংক্রমণের খবর আসছে কেরালা এবং মহারাষ্ট্র থেকে।প্রায় ২ কোটি লোকের ঘনবসতিপূর্ণ শহর মুম্বাইতে বৃদ্ধি পেয়েছে। দুটি রাজ্যে ইতিমধ্যে সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি ।স্বাস্থ্য বিশেষজ্ঞরা মত দিয়েছেন যে কেরালায় শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করা এবং মুম্বাইতে শহরতলির ট্রেন পরিষেবা পুনরায় চালু করা মূল কারণ হতে পারে।

১১ মাসের অপেক্ষার পরে, মুম্বাই আবার ১লা ফেব্রুয়ারি পূর্ণ শহরতলিক ট্রেন পরিষেবা শুরু করে।শহরটি মাস্ক পরা প্রয়োগের জন্য মার্শাল ভাড়া নেওয়া শুরু হয়েছে। প্রায় ৫০০ মার্শালের মধ্যে প্রায় ৩০০ জন রেল নেটওয়ার্কে মোতায়েন করা হবে বলে নগর কর্তৃপক্ষ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *