তুষার ঝড়ে বেসামাল মিসিসিপি, পানীয় জলের হাহাকার

International News

নিউজ ফ্রন্টলাইনার আন্তর্জাতিক ডেস্ক,৩ রা মার্চ: মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপি শহরের জ্যাকসন শহরের কয়েক হাজার বাসিন্দা গত মাস থেকে জল ছাড়াই জীবন যাপন করতে বাধ্য হচ্ছে, যখন এক বরফের ঝড় শহরের প্রধান জলের পরিকাঠামোকেই পঙ্গু করে দেয় এবং জমে থাকা বরফ পাইপ লাইন গুলি ভেঙে দেয়।

১৫ ই ফেব্রুয়ারি বরফের ঝড় শহরকে এলোমেলো করে দিয়েছে এবং উন্নতির ফাঁপা আওয়াজ পরিষ্কার করেছে শহরবাসীর কাছে। ঝড়ের প্রভাবে মিসিসিপির রাজধানী এবং বৃহত্তম শহর জ্যাকসনে রাস্তা চলাচল এখনো স্বাভাবিক হয় নি।

এর কয়েক দিন পরে, শীতের আরও একটি ঝড় রাজ্যে আঘাত হানে যার ফলে মধ্য মিসিসিপির হাজার হাজার বাসিন্দা গৃহবন্দি। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে কমপক্ষে ছয়জন মারা গেছে। অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সি অনুযায়ী কমপক্ষে ৮০ জন মারা গেছে।

এর পর থেকে আবহাওয়া উষ্ণ হয়ে গেছে ।শহর জুড়ে এখন প্রবল জল সংকট পানীয়, রান্না এবং স্নানের জন্য বোতলজাত জল কিনতে বাধ্য হচ্ছে বাসিন্দারা।তবে বোতলজাত জল দুর্লভ হয়ে উঠছে, বাসিন্দারা মজুদ করার জন্য ভিড় করছেন। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা প্রবীণ এবং অরক্ষিত বাসিন্দাদের সহায়তার জন্য জল সরবরাহের উদ্দেশ্যে পদক্ষেপ নিয়েছে।নগর নিগমের কর্মকর্তারা বলেছেন যে তারা শহরের জল ব্যবস্থা পুনরুদ্ধারে কাজ করছে ।

সোমবার এক সংবাদ সম্মেলনে জ্যাকসনের পাবলিক ওয়ার্কস ডিরেক্টর চার্লস উইলিয়ামস বলেছিলেন আমরা আমাদের সমস্ত বাসিন্দাকে জল সরবরাহ করার চেষ্টা করার জন্য সবকিছু করছি,” ।

স্থানীয় মিডিয়া জানিয়েছে যে শহরের উচ্চ অঞ্চলগুলি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে আধিকারিকেরা কোনও আশ্বাস বাণী শোনাতে পারেনি কবে থেকে শহরবাসী জল পাবে।শহর জুড়ে জলের হাহাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *