করোনা মোকাবিলায় মানবিক সাহায্য নিয়ে বিমান ক্ষেপণাস্ত্রে ধ্বংস

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, কিনসাশা,১০ ই মে:করোনা ভাইরাসের বিরুদ্ধে ঐক্যবোধ লড়াই করছে গোটা বিশ্ব , মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে বিভিন্ন দেশ।এর মধ্যেই মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকলো গোটা বিশ্ব , কেনিয়ার এক বিমান মানবিক সাহায্য নিয়ে ইথিওপিয়ার আকাশে প্রবেশ করলে ক্ষেপনাস্ত্র এর আঘাতে তা ধ্বংস হয়ে যায়।স্তম্ভিত হয়ে যায় গোটা বিশ্ব কেনিয়া এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছে, করোনাভাইরাস মহামারীর মধ্যে বিমানটি মানবিক মিশনে ছিল।

ইথিওপিয়া শনিবার স্বীকার করেছে যে তারা সোমালিয়ার উপর একটি কেনিয়ার বিমান যাওয়ার সময় তাদের আক্রমনের আঘাতে ধ্বংস হয়ে যায় এতে ছয়জন নিহত হয়েছে।

ইথিওপীয় সেনারা দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বারদালে শহরে একটি শিবিরকে রক্ষা করছে ভুল করে বিশ্বাস করেছিল যে বিমানটি একটি “সম্ভাব্য আত্মঘাতী মিশনে” ছিল কারণ তাদের “অস্বাভাবিক বিমান” সম্পর্কে অবহিত করা হয়নি এবং বিমানটি কম উচ্চতায় ছিল, আফ্রিকান ইউনিয়ন কে জারি করা একটি বিবৃতি দেওয়া হয়।

বার্ডালে নামার সময় একটি ট্রাকে রকেট চালিত গ্রেনেড ছোড়া হয় বলে অভিযোগ। আফ্রিকার এক্সপ্রেস ফ্লাইট ১১১১রেজিস্ট্রেশন ৫ ওয়াই এক্সো। ছয় ক্রু সদস্যের মধ্যে চারজন কেনিয়া ছিলেন এবং দু’জন সোমালি ছিলেন।

“যোগাযোগ ও সচেতনতার অভাবে বিমানটিকে গুলি করে ধ্বংস করা হয়েছে বলে সামরিক বাহিনী সূত্রে বলা হয়েছে। “সত্যকে আরও বোঝার জন্য সোমালিয়া, ইথিওপিয়া এবং কেনিয়া থেকে পারস্পরিক সহযোগী তদন্ত দল তদন্ত করবে।

উল্লেখ্য সশস্ত্র দল আল-শাবাবের বিরুদ্ধে লড়াইয়ের জন্য শান্তিরক্ষা মিশনের অংশ হিসাবে সোমালিয়ায় মোতায়েন করা ব্যক্তিদের মধ্যে ইথিওপিয়া এবং কেনিয়ার সৈন্যরা রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *