নতুন শ্রম আইনের খসড়া বাতিলের দাবিতে গ্রিস জুড়ে বিক্ষোভ ধর্মঘট

International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,গ্রিস,১১ই জুন:গতকাল থেসালোনিকি সহ অন্যান্য প্রধান গ্রীক শহরগুলিতে গণ সমাবেশের মাধ্যমে হাজার হাজার শ্রমিক শ্রেণির সরকারের শ্রম বিরোধী খসড়া আইনের তীব্র বিরোধিতা প্রকাশ করে।

খসড়া আইনটি বিলুপ্ত করার বিষয় উল্লেখ যাচ্ছে এবার থেকে ৮ ঘন্টা কর্ম দিবস বন্ধ হয়ে যাচ্ছে। এই স্লোগানটির আওতায় দশম জুনে অনুষ্ঠিত দেশব্যাপী ধর্মঘটের আহ্বানের পাশাপাশি শহরতলির অ্যাথেন্সে একটি বিশাল বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বামপন্থীদের অভিযোগ  হাজার হাজার শ্রমিক, যুবক-পুরুষ, ট্রেড ইউনিয়ন ও পেনশনাররা সরকারী এই নীতির বিরুদ্ধে ব্যাপল বিক্ষোভ সংগঠিত হয়।

অ্যাথেন্সের সিনট্যাগমা স্কোয়ারে, সমাবেশে গ্রিসের কমিউনিস্ট পার্টির সিসির সাধারণ সম্পাদক ( কেকেই ) দিমিত্রিস কাউটসোম্বাস উপস্থিত ছিলেন  সাংবাদিকদের নিম্নলিখিত বিবৃতি দিয়ে বলেন

সরকারের শ্রম বিরোধী আইনী একত্রীকরণের মধ্য দিয়ে দেশের পুঁজিপতিদের উন্নতি করার চেস্টা করছে  এমনকি সংসদে আলচনার সুযোগ না দিয়ে একেবারে আইন পাশ করার প্রক্রিয়া এখনই প্রত্যাহার করতে হবে। প্রসঙ্গ উল্লেখ আইনের খসড়ায়, 8 ঘন্টার কর্ম দিবসটি বাতিল করা হয়েছে সেই সঙ্গে উৎপাদন ক্ষেত্রে ইউনিয়ন গুলির অস্তিত্বসঙ্কটে ।

অল-ওয়ার্কার্স ফ্রন্ট (PAME) এর আহ্বানে সাধারণ ধর্মগজত সর্বত্যক বিভিন্ন শহরে শ্রমিকদের প্রবল বিক্ষোভ দেখা গেছে।দেশের বামপন্থী দলগুলির হুঁশিয়ারি অবিলম্বে খসড়া বাতিল না করলে দেশ জুড়ে অনির্দিস্ট কালীন ধর্মঘট যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *