নিউইয়র্কে স্কুল খোলার সিদ্ধান্ত পেছালো সরকার

Education International News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, নিউ ইয়র্ক,২ রা সেপ্টেম্বর:নিউইয়র্ক শহরে কোভিড পরিস্থিতির মধ্যেও ক্লাসরুম চালু করার ব্যাপারে সিদ্ধান্ত ঘিরে তৈরি হয়েছে ধোঁয়াশা। শিক্ষকদের প্রস্তাবিত তারিখে স্কুল শুরু করতে বিলম্বিত হলো।গতকাল শহরের মেয়র বিল ডি ব্লাসিও ঘোষণা করেছেন।

শিক্ষক, কর্মচারী ও প্রশাসকদের সাথে প্রতিনিধিত্বমূলক একটি চুক্তিতে, ১০ ই সেপ্টেম্বর থেকে যে শুরু হওয়ার কথা ছিল সেগুলি ১৬ ই সেপ্টেম্বর পর্যন্ত বিলম্বিত হবে। ডেমোক্র্যাট, ডি ব্লাসিও কয়েকমাস ধরে জোর দিয়েছিলেন যে মার্চ মাস থেকে কোভিড পরিস্থিতি এর জন্য লক ডাউন যার জেরে দেশের সমস্ত স্কুল বন্ধ হয়ে যায় ১.১ মিলিয়ন পাবলিক স্কুল ছাত্রদের শিক্ষার প্রসার বাধাপ্রাপ্ত হয়।

শিকাগো, লস অ্যাঞ্জেলেস, মিয়ামি এবং হিউস্টন সহ অন্যান্য বড় বড় স্কুল গুলিতে সিদ্ধান্ত হয়ে গেছিল সেপ্টমেবরে স্কুল খোলার ব্যাপারে ।ডি ব্লেসিও ১০ ই সেপ্টেম্বর পিছিয়ে দেওয়ায় স্কুল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিতে পারছে না। অনেক বিশেষজ্ঞ বলেছেন স্কুল খোলা যেতেই পারে ক্লাসরুমের কিছুটা পরিবর্তন ঘটিয়ে।নিউ ইয়র্কের মেয়রের সিদ্ধান্ত ঘিরে তৈরি হয়েছে বিতর্ক, ছাত্র ছাত্রীদের অনেকটা সময় নষ্ট হয়েছে এমন অবস্থায় আর সময় নষ্ট হলে আগামী শিক্ষাবর্ষে ব্যাপক ক্ষতির মুখে পড়তে চলেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *