সপ্তর্ষি র হাত ধরেই পরিবর্তনের পথে রাজারহাট নিউটাউন

District News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, নিউটাউন,২৩ শে মার্চ:সপ্তর্ষি দেব নেতা গৌতম দেবের ছেলে। রাজনৈতিক আবহে বড় হয়ে ওঠা সপ্তর্ষি, বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডের মধ্য দিয়ে, নিজেকে শ্রমিক শ্রেণীর প্রতিনিধি হিসেবে গড়ে তুলতে পেরেছেন। ওঁর নেতৃত্বেই প্রেসিডেন্সিতে ছাত্র ফেডারেশন ছ’বছর পর ছাত্র সংসদ দখল করেছিল।

সপ্তর্ষির বাবা গৌতম দেব ঘটনাচক্রে নিউটাউন গড়ার অন্যতম স্থপতি। মনে আছে শুধু আইটি হাব নয়, ফিনান্স হাব গড়ার জন্য কমরেড গৌতম দেব অনেক উদ্যোগ নিয়েছিলেন, কিন্তু সেই কাজ অসমাপ্ত থেকে যায় 2011 তে রাজনৈতিক পালা বদলের পর।

এবার সপ্তর্ষি এই রাজারহাট নিউটাউনে সিপিআইএম পার্টির প্রার্থী, যুব সমাজের আইকন।

সপ্তর্ষি, জোড় গলায় বলেছে, নিউটাউন কে দেশের সর্ববৃহৎ আইটি হাব গড়বেই। বামপন্থী সরকারের অসমাপ্ত কাজ শেষ করার চ্যালেঞ্জ নিয়েছে সপ্তর্ষি।
রাজারহাট নিউটাউন কেন্দ্রে সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্টের সিপিআইএম প্রার্থী সপ্তর্ষি দেব প্রচারে ঝড় তুলে মানুষের দুয়ারে। ছাত্র, যুব ,মহিলা, কৃষক,শ্রমিক, সংখ্যালঘু সম্প্রদায়, মেহনতি মানুষের সমর্থন জয়ের সম্ভাবনা বাড়িয়ে তুলছে। বেকার যুবক এর কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্প, তথ্য প্রযুক্তি , প্রভৃতি বিষয়ে প্রচারে উঠে আসছে। বিগত বামফ্রন্ট সরকারের কাজ ও বর্তমান সরকারের ব্যার্থতা মানুষ উপলব্ধি করে তাদের মনের কথা জানান দিচ্ছে বামফ্রন্টের সিপিআইএম প্রার্থী কে পেয়ে।উঠে আসছে তৃনমূল এর সিন্টিকেট রাজ এর কথা। লাগামছাড়া দুর্নীতি , সাধারণ মানুষের উপর শাসকদলের অত্যাচার,কাটমানি থেকে শাসক দলের নেতাকর্মীদের অত্যাচারের কথা মানুষ উপলব্ধি করে এবারে বামফ্রন্টের সিপিআইএম প্রার্থী সপ্তর্ষি দেব কে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে।গত পঞ্চায়েত ভোটে ভোট না দিতে পারার যন্ত্রনা, শাসকদলের বুথ দখল ও ভোটলুঠের জবাব দেওয়ার জন্য তৈরি হচ্ছে রাজারহাট নিউটাউন। সাধারণ মানুষের কথা এবার ভোটদান করতে পারলে ভোট লুটের যোগ্য জবাব পাবে। এলাকার সংখ্যালঘু মুসলিম সম্প্রদায় ও তপশিলি জাতির মানুষও আই এস এফ দলের ভাইজানের নির্দেশে বামফ্রন্টের সিপিআইএম প্রার্থী সপ্তর্ষি দেব এর জেতাতে জোট বেঁধেছে, প্রার্থীর সাথে প্রচারে পা মেলাচ্ছে।বিগত দিনের বহু বসে যাওয়া বামপন্থী কর্মী নুতন করে বামপন্থীদের প্রচারে নামছেন, তেমনি লোকসভা নির্বাচনে বিজেপির দিকে চলে যাওয়া মানুষও বামফ্রন্টের সিপিআইএম প্রার্থী কে এবার জেতাতে জোট বেঁধেছে। তাদের মুখে একটাই কথা এবার আর ভুল নয়,সব ভোট জোটে। রাজারহাট নিউটাউন এ গতবারের তৃনমূল বিধায়ক সব্যসাচী দত্ত ফুল বদল করে ঘাসফুল থেকে পদ্মফুলে নাম লেখালেও এবারে রাজারহাট নিউটাউন এ দাড়ানোর সাহস দেখাতে পারেনি। অপরদিকে তৃনমূল কংগ্রেস সিপিআইএম এর বহিস্কৃত তাপস চ্যাটার্জিকে প্রার্থী করে ভোটে লড়ছে। লাগামছাড়া দুর্নীতি ও দলের মধ্যে গোষ্ঠী দ্বন্দ্ব তৃনমূলের অন্দরের কথা আজ সাধারণ মানুষের মুখে মুখে। তৃনমূলের এলাকার ছোট, মাঝারি নেতাকর্মীদের ফুল বদলও তাদের ভাবাচ্ছে।ভয়ে ভয়ে দেওয়াল লেখার কাজ শুরু করলেও সমান্তর ফাটল রুখে ঐক্যবদ্ধ প্রচারে বার হতে পারেনি। রাজারহাট নিউটাউন কেন্দ্রে পালের হাওয়া বামদিকে বইলেও জয়ের মালা কার গলায় ওঠে তার জন্য আমাদের ২রা মে পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *